পরিবহন শ্রমিকদের সন্তানদের মাঝে সহায়তার অর্থ বিতরণ

21

চাঁপাইনবাবগঞ্জে পরিবহন শ্রমিকদের শিক্ষার্থী সন্তানদের মাঝে আর্থিক সহায়তার টাকা বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত ও ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিল হতে বরাদ্দকৃত অনুদানের অর্থ হতে এই সহায়তা প্রদান করা হয়। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১১ শিক্ষার্থীর হাতে ৩ হাজার টাকা করে তুলে দেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
এ-সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান, জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান, শ্রমিক নেতা তসিকুল ইসলাম।
করোনা পরিস্থিতি মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান জেলা প্রশাসক। তিনি বলেন-করোনা পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। এ সময় যেন কোন শিক্ষার্থী পড়ালেখায় অমনোযোগী বা ঝরে না পড়ে সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষ্য রাখছেন। আমরাও তাঁর পথ অনুসরণ করছি।
তিনি শিক্ষার্থীদের বলেন- তোমরা তোমাদের বাবাকে ধীরে ধীরে আইন মেনে গাড়ি চালাতে বলবে। আর করোনা পরিস্থিতিতে বাড়ির বাইরে যাবে না। তিনি বলেন, বাড়িতে বসেই পড়াশোনা করবে। তোমাদের মানুষের মতো মানুষ হতে হবে।