করোনা পরিস্থিতি : জেলা প্রশাসকের সঙ্গে চার সম্পাদকের মতবিনিময়

114

করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত চার দৈনিক পত্রিকার সম্পাদক জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সঙ্গে মতবিনিময় করেছেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার দুপুর ১২টায় তারা এই মতবিনিময় করেন।
মতবিনিময়কালে করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলা, সংক্রমিতদের চিকিৎসা, বিস্তার রোধে প্রশাসনের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ গ্রহণ, মহামারি করোনা পরিস্থিতিতে সরকারি-বেসরকারি বিজ্ঞাপন কমে যাওয়ায় পত্রিকাগুলোর অর্থনৈতিক সমস্যা, পত্রিকাগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা, সংকটকালীন জরুরি ভিত্তিতে অনস্টপ চিকিৎসা সেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সম্পাদকরা।
আলোচনাকালে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে করোনার নমুনা সংগ্রহের জন্য নতুন একটি বুথ চালু হচ্ছে। সেখানে আগামী শনিবার (২০ জুন) থেকে নমুনা সংগ্রহ করা হবে। এছাড়া ভ্রাম্যমাণ টিমের মাধ্যমেও সংগ্রহ হবে। তবে সেক্ষেত্রে একদিন আগে বলতে হবে। তিনি করোনা মোকাবেলায় গণমাধ্যমের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি আরো বলেন- পত্রিকাগুলোর ওপরও করোনার প্রভাব পড়েছে। এ সময় তিনি পত্রিকার গুণগত মান বজায় রাখার জন্য সম্পাদকদের প্রতি আহ্বান জানান।
জেলা প্রশাসক জানান, জেলা থেকে প্রকাশিত চারটি দৈনিক পত্রিকার সম্পাদকদের সাথে একসঙ্গে বসার ইচ্ছা অনেক দিন ধরেই ছিল। আজ সে ইচ্ছা পূরণ হলো। এজন্য তিনি চার সম্পাদককে আন্তরিক ধন্যবাদ জানান।
এ-সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান উপস্থিত ছিলেন। সম্পাদকদের মধ্যে দৈনিক চাঁপাই দৃষ্টির সম্পাদক এমরান ফারুক মাসুম, চাঁপাই চিত্রের সম্পাদক কামাল উদ্দিন, গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন ও চাঁপাই দর্পণের সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন গৌড় বাংলার ব্যবস্থাপনা সম্পাদক আজিজুর রহমান শিশির।