রাজশাহীতে ২৩ শিক্ষার্থীকে ২ লাখ ৭৬ হাজার টাকা বৃত্তি প্রদান করল প্রয়াস

146

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ২৩ শিক্ষার্থীর মাঝে ২ লাখ ৭৬ হাজার টাকা বৃত্তি প্রদান করেছে উন্নয়ন সংস্থা প্রয়াস মানিবক উন্নয়ন সোসাইটি। প্রত্যেককে ১২ হাজার টাকা করে প্রদান করা হয়।

এই ২৩ শিক্ষার্থীর মধ্যে ছিল এসএসসি/সমমান পাস করা, যার মধ্যে এইচএসসি ১ম বর্ষের ১৫ ও এইচএসসি ২য় বর্ষের ৮ জন এই শিক্ষাবৃত্তি গ্রহণ করেন। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির রাজশাহী, নাটোর ও  নওগাঁ জেলাসমৃহের সমিতির দরিদ্র সদস্যদের মেধাবী ছেলে-মেয়েদের মাঝে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

মঙ্গলবার (৯ জুন)দুপুরে রাজশাহী হাউজিং এস্টেট বালিকা উচ্চ বিদ্যালয়ে এই বৃত্তি প্রদান অষ্ঠিানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের চেক তুলে দেন রাজশাহীর বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ মো. কামরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক মো. হাসিব হোসেন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন প্রয়াসের সহকারী পরিচালক তাজেমুল হক, প্রয়াসের আঞ্চলিক ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম, ইউনিট ব্যবস্থাপক শামসুদ আলী এবং ছাত্র-ছাত্রীদের অভিবাবকগণ।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার ৬৩ জনসহ মোট ৮৬ জনকে এবার এ শিক্ষাবৃত্তি প্রদান করা হবে। যারমধ্যে এসএসসি ও সমমান পরীক্ষায় ২০১৯ সালে উত্তীর্ণ এইচএসসি ১ম বর্ষের ৪৪ জন, ২০১৮ সালে উর্ত্তীন এইচএসসি ২য় বর্ষের ৪২ জন। উল্লেখ্য ২য় বর্ষের শিক্ষার্থীরা ১ম বর্ষে অধ্যয়নরত অবস্থায় এক‌ই সহায়তা পেয়েছিলেন।