করোনা: চাঁপাইনববগঞ্জ পৌরসভায় সরকারি ত্রাণের আওতায় এসেছে ২৩ হাজার পরিবার

18

নিজস্ব প্রতিবেদক : করোনাদুর্গত প্রায় ২৩ হাজার পরিবারকে সরকারি ত্রাণের আওতায় এনেছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। এরমধ্যে এখন পর্যন্ত প্রায় ২০ হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (৫ জুন) আরো ৩ হাজার পরিবারের মাঝে ৩০ টন চাল বিতরণ শুরু হয়েছে। এ নিয়ে একবার করে সরকারি ত্রাণের আওতায় আসল ২২ হাজার ৮৯২টি পরিবার।

শুক্রবার (৫’জুন) সকালে চাল বিতরণ শুরুর সময় উপস্থিত ছিলেন মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, পৌর ত্রাণ কমিটির আহবায়ক ২ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, কমিটি সদস্য ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেক, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক, কমিটি সদস্য সচিব ফাুরক হোসেন, ট্যাগ অফিসারের প্রতিনিধি পৌর উপসহকারী কৃষি কর্মকর্তা আমানুল্লাহসহ সংশ্লিষ্টরা।

ত্রাণ কমিটি আহবায়ক জানান, এবার দিয়ে পৌরসভার মাধ্যমে পৌরসভার ১৫টি ওয়ার্ডে ১১ দফায় জিআর রিলিফের(চাল) ১৯২ টন প্রতি পরিবারে ১০ কেজি হিসেবে ১৯ হাজার ২ শ পরিবারের মাঝে বিতরণ করা হল। এছাড়া শিশুখাদ্য কেনার জন্য প্রাপ্ত ৩ লক্ষ টাকায় খাদ্য কিনে ৫ দফায় ৭৩৭ পরিবার ও জিআর রিলিফ(ক্যাশ-নগদ টাকা) বাবদ পাওয়া ৯ লক্ষ ৭৫ হাজার টাকায় ৫ দফায় খাদ্য কিনে ২ হাজার ৯৫৫পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। সব মিলিয়ে করোনা দূর্যোগ মোকাবিলায় ২২ হাজার ৮৯২ পরিবারের মাঝে সরকারী মানবিক ত্রাণ বিতরণ করেছে পৌরসভা।

তিনি আরও বলেন,শিশুখাদ্য ও জিআর ক্যাশ হিসেবে পাওয়া ৮ লক্ষ ৪৫ হাজার টাকা মজুদ রয়েছে। এই টাকায় খাদ্য কিনে বিতরনের জন্য তালিকা তৈরি ও যাচাই সম্পন্ন হয়েছে। অবিলম্বে ওই ত্রাণ বিতরণ করা হবে। ভবিষ্যতে আরও চাল বা টাকা পাওয়া গেলে পৌর এলাকায় একই নিয়মে বিতরণ করা হবে বলেও জানান ত্রাণ কমিটি আহব্বায়ক কাউন্সিলর আরমান।