৭ জুন ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা ও অনলাইনে কুইজ প্রতিযোগিতা আয়োজন

36

নিজস্ব প্রতিবেদক : আগামী ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও অনলাইনে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। অনলাইন প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীগণকে আগে থেকেই  quiz.mujib100.gov.bd  ওয়েব লিংকের মাধ্যমে অনলাইন নিবন্ধন করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাননের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

নিয়মাবলিঃ
১। কুইজ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত।
২। প্রতিযোগিতায় অংশ নিতে নির্দিষ্ট সময়ের মধ্যে নিবন্ধন করতে হবে।
৩। একজন প্রতিযোগী কেবল একবার অংশগ্রহণ করতে পারবেন।
৪। প্রত্যেক প্রতিযোগীকে সঠিক নাম, ঠিকানা, ছবি, ফোন নাম্বার এবং ইমেইল/সোশ্যাল মিডিয়া আই.ডি. ব্যবহার করতে হবে, যা বিজয়ীদের ক্ষেত্রে তার জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের সাথে যাচাই করা হবে।
৫। ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাকে পরবর্তীতে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে।
৬। সকল প্রশ্নের মান সমান।
৭। সকল প্রশ্ন এম.সি.কিউ. পদ্ধতিতে হবে।
৮। প্রত্যেকের জন্যই ৬-দফা দিবস উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতার সময় ৬ মিনিট; অর্থাৎ নিবন্ধিত একজন প্রতিযোগী লগ-ইন করার পর উত্তর দেয়ার জন্য মোট ৬ মিনিট সময় পাবেন এবং এর ভেতর যতগুলো সম্ভব সঠিক উত্তর দিতে হবে।
৯। একটি প্রশ্নের উত্তর দেয়ার সাথে সাথে পরবর্তী প্রশ্ন প্রতিযোগীর ডিভাইসে ভেসে উঠবে, এভাবে নির্ধারিত সময় শেষ হওয়া পর্যন্ত একের পর এক প্রশ্ন আসতে থাকবে।
১০। নির্ধারিত ৬ মিনিট সময়ের ভেতর সঠিক উত্তরদাতাদের মধ্য হতে সর্বোচ্চ সংখ্যক সঠিকতার ক্রমানুসারে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, ইত্যাদি বিজয়ী নির্বাচিত হবে।
১১। একই সময়ে একাধিক প্রতিযোগী সমান সংখ্যক প্রশ্নের উত্তর দিলে তাদের মধ্য হতে কম্পিউটারের মাধ্যমে লটারী করা হবে।
১২। প্রথম ১০০ জনকে পুরস্কার দেয়া হবে।
১৩। বিজয়ীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশিত হবে।
১৪। পুরস্কার প্রদানের সময় ও পদ্ধতি সম্পর্কে পরবর্তীতে জানানো হবে।
১৫। যে কোন প্রতিযোগী লগইন করার পর তার ডিভাইসে একের পর এক প্রশ্নের আগমন, উত্তরের সঠিকতা নির্ধারণ ও বিজয়ী নির্বাচনের পুরো প্রক্রিয়াটি কম্পিউটার জেনারেটেড হবে, ম্যানুয়াল প্রসেস থাকবে না।
১৬। প্রতিযোগীকে ওয়েবসাইটে লগইন করে কুইজে অংশগ্রহণ করতে হবে; কোনও রকম স্ক্রিপ্ট বা অন্য কোনো পন্থা অবলম্বন করলে তাকে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে।
১৭। প্রতিযোগিতার পরিচালনা ও ফলাফল সংক্রান্ত যে কোনও বিষয়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্​যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।
১৮। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্​যাপন জাতীয় কমিটি ও জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্যবৃন্দ ও পরিবারবর্গ, জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ের কর্মকর্তা ও পরিবারবর্গ, এবং প্রতিযোগিতা বাস্তবায়নের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত ব্যক্তি ও পরিবারবর্গ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না।

সূত্র-চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন

Top of Form

Bottom of Form