ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

16

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে আগুনে পাঁচজনের মৃত্যুর ঘটনায় হাসপাতালের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।
বুধবার (৩ জুন) রাতে হাসপাতালের চেয়ারম্যানসহ ছয়জনের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় এ মামলা করা হয়।
গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান বৃহস্পতিবার (৪ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন।
গুলশান থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) তোফাজ্জল হোসেন জানান, বুধবার রাতে ইউনাইটেড হাসপাতালের সিইও, এমডি, চিকিৎসক ও নার্সসহ ৬ জনের নাম উল্লেখ করে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে এ মামলা করা হয়। আগুনে মারা যাওয়া ভেরন অ্যান্থনি পলের মেয়ের স্বামী রোনাল্ড নিকি গোমেজ বাদী হয়ে গুলশান থানায় এ মামলা করেন।
মামলার বাদী রোনাল্ড রিকি গোমেজ বলেন, দুই বার করোনা টেস্ট নেগেটিভ আসার পরও তার স্বজনকে ইচ্ছাকৃতভাবে রাখা হয় আইসোলেশন ইউনিটে। চিকিৎসক ও প্রশাসকদের স্বেচ্ছাচারিতায় আরো কয়েকজন নন-কোভিড রোগীকে সেখানে রাখা হয়েছিল। অথচ তারা করোনা নেগেটিভ ছিলেন। ৫ জনের মৃত্যুর পেছনে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ দায়ী বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
এদিকে, ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাÐে হতাহতের ঘটনায় ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স সদর দপ্তরের পক্ষ থেকে উপপরিচালক (ঢাকা) দেবাশিস বর্ধনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।
উল্লেখ্য, গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে আগুনে ৫ জনের মৃত্যু হয়। তারা হলেন, মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)।