চাঁপাইনবাবগঞ্জে ঈদুল ফিতর উদযাপন

53

নিজস্ব প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে মসজিদে মসজিদে দুই রাকাত ওয়াজিব নামাজ আদায়ের মধ্যদিয়ে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। সোমবার (২৫ মে) সকাল সাড়ে ৭ টায় আদালত চত্বরে স্থাপিত কোর্ট জামে মসজিদে ঈদের প্রথম জামায়াত হয়। এই জামায়াতে সামাজিক দূরত্ব বজায় রেখে মুসুল্লিদের সঙ্গে ঈদের নামাজ আদ্যায় করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান মন্ডলসহ অন্যান্য সরকারি কমকর্তারা।
অন্যদিকে সদর আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশীদ পাঠানপাড়ার নিজ বাসভবনে আদায় করেন ঈদের নামাজ।
অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল নিজ গ্রাম মনাকষায় কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেন।
এছাড়া চাঁপাইনবাবগঞ্জ-২(নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনের সংসদ সদস্য আমিনুল ইসলাম লালমনিরহাটে ঈদের নামাজ আদায় করেন বলে জানা গেছে।

পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা জেলা পুলিশ লাইন্সে ঈদের নামাজ আদায় করেন।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি নিজ গ্রাম াামনুরা মিয়াপাড়ায় কেন্দ্রীয় জামে মসজিদে নামাজ আদায় করেন।
এদিকে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন উপজেলা পরিষদ জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেন। নামাজ আদায়কালে এই ভিআইপিরা করোনা পরিস্থিতি মোকাবেলায় সকলকে স্ব‍াস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।
চাঁপাইনবাবগঞ্জ জেলা ইসলামিক ফাউন্ডেশন নির্ধারিত জেলার ২ হাজার ৪৯১টি মসজিদে একাধিক জামায়াতের মাধ্যমে ঈদের নামাজ আদায় করেন মুসুল্লিরা।
এর মধ্যে জেলার সদর উপজেলায় ৭২৩, শিবগঞ্জ উপজেলায় ৭১৪, গোমস্তাপুর উপজেলায় ৪৬৯, নাচোল উপজেলায় ৩৭৬ডটি এবং ভোলাহাট উপজেলায় ২০৯টি জামে মসজিদ ও ওয়াক্তিয়া মসজিদকে ঈদের নামাজ আদায়ের জন্য নির্ধারণ করা হয়।
ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম জানান, এবার করোনা পরিস্থিতি মোকাবেলায় গণজমায়েত এড়াতে ঈদগাহের পরিবর্তে মসজিদে ঈদের নামাজ আদায় করার জন্য নির্দেশনা জারি করা হয়।