নিয়ামতপুরে ৮ জনের করোনা শনাক্ত

55

নিয়ামতপুর প্রতিনিধি

নওগাঁর নিয়ামতপুরে এই প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি পাওয়া গেছে। আক্রান্তের সংখ্যা ৮ জন। এদের মধ্যে ৩ জন নারী রয়েছেন। আক্রান্তদের মধ্যে ৪ জন ঢাকার আশুলিয়া গার্মেন্টস ফেরত, ১ জন ফরিদপুর থেকে এসেছিলেন এবং ৩ জন নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।
জানা গেছে, ঢাকা ফেরত ৪ জন এবং ফরিদপুর থেকে আসা ১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন। তাদের কোয়ারেন্টাইনের মেয়াদও শেষ হয়েছে। গত ২ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার (৫ মে) তাদের শরীরে করোনা ভাইরাস কোভিড-১৯ শনাক্ত হয়।
নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. তোফাজ্জল হোসেন জানান, উপজেলার সদর ইউনিয়নের ২টি পরিবারের স্বামী-স্ত্রী ঢাকার আশুলিয়ায় গার্মেন্টসে চাকরি করতেন। ঢাকা থেকে আসার পর তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। একজন ফরিদপুর থেকে এসেছিল। তাকেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। গত ২ মে তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছিল। ৫ মে তাদের রিপোর্ট পজিটিভ আসে। তিনি আরো বলেন, হাসপাতালের কর্মীরা বাইরে ফিল্ডে কাজ করে। কখন কিভাবে কার সঙ্গে তারা মিশেছে তা তো বলা যাবে না। যেহেতু বাইরে কাজ করে সেই কারণেও আক্রান্ত হতে পারে।
ডা. মো. তোফাজ্জল হোসেন বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও আমি আক্রান্তদের গ্রামে গিয়ে তাদের খোঁজখবর নিয়ে আসি এবং তাদের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের বাড়িসহ লকডাউন করা হয়েছে এবং কর্মীদের পরিবারসহ আলাদা রাখা হয়েছে।