স্মৃতিময় ব্যাট-জার্সি নিলামে তুলছেন আজহার

9

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আর্থিক সহায়তা দিতে ব্যক্তিগতভাবে আবারো এগিয়ে এলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলি। স্মৃতি বিজরিত নিজের প্রিয় ব্যাট ও জার্সি নিলামে তোলার সিদ্বান্ত নিয়েছেন তিনি। ২০১৬ সালের ২৯ অক্টোবর বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে দিবা-রাত্রির টেস্টে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন আজহার। দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত ৩০২ রান করেছিলেন তিনি। তাই ঐ ব্যাটটি তার কাছে চিরস্মরনীয়। ব্যাটটি নিলামে তোলার সিদ্বান্ত নিয়েছেন আজহার।
আর ২০১৭ সালে ভারতকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতেছিলো পাকিস্তান। ঐ দলের সদস্য ছিলেন তিনি। শিরোপা জয়ের সেই জার্সিটিতে দলের সকল খেলোয়াড়ের অটোগ্রাফ নিয়েছিলেন আজহার। ঐ জার্সিটিও নিলামের তোলার সিদ্বান্ত নিলেন তিনি।
এ ব্যাপারে আজহার বলেন, ‘আমার সবচেয়ে প্রিয় ক্রিকেট সামগ্রী নিলামে তোলার সিদ্বান্ত নিয়েছি। যাতে অসহায়-দুস্থদের সহায়তা করা যায়। দিবা-রাত্রির টেস্টে প্রথম ট্রিপল সেঞ্চুরি করা ভাগ্যবান খেলোয়াড় আমি। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর জার্সিতে সবার অটোগ্রাফ নিয়েছিলাম। ঐ দলের সদস্য হতে পেরে আমি গর্বিত। এই কঠিন সময়ে এসব যদি মানুষের উপকারে আসে, তবে আমি খুব বেশি খুশী হবো।’
নিলামে ব্যাট ও জার্সির ভিত্তি মূল্য রাখা হয়েছে ১০ লাখ পাকিস্তানি রুপি। অনলাইনে হবে এই নিলাম কার্যক্রম। আগামী বৃহস্পতিবার রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হবে এই অনলাইন নিলাম।