চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ১৪৬৫, নতুন স্ক্রিনিং আরো ৭৭ জনের

75

 চাঁপাইনবাবগঞ্জে নিজ নিজ বাড়িসহ কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪৬৫ জন মানুষ। এর মধ্যে বাড়িতে ১ হাজার ৪১৮ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৪৭ জন রয়েছেন।
এদিকে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে নতুন করে আরো ৭৭ জন চাঁপাইনবাবগঞ্জে এসেছেন। তাদেরকে আজ রবিবার (১৯ এপ্রিল) সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাদিম সরকারের নেতৃত্বে করোনা স্ক্রিনিং করা হয়েছে। গত রাতে তাদেরকে আটক করে প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র্র (পিটিআই)-এ রাখে পুলিশ।
ডা. নাদিম সরকার জানান, এই ৭৭ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ২৩ জন, গোমস্তাপুর উপজেলার ৭ জন, রাজশাহীর ৫ জন, শিবগঞ্জ উপজেলার ১৮ জন, ভোলাহাট উপজেলার ৮ জন, নাচোল উপজেলার ৫ জন, গোদাগাড়ি উপজেলার ৬ জন এবং বহিরাগত ৫জন রয়েছে। তারা শনিবার রাতে চাঁপাইনবাবগঞ্জে আসার পথে পুলিশের হাতে আটক হয়। তাদেরকে স্ক্রিনিং করা হয়েছে। তবে তাদের মধ্যে করোনার লক্ষণ পাওয়া যায় নি। তবে তারা বাইরে থেকে আসায় তাদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, এখন পর্যন্ত ১১৪ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগে পাঠানো হয়েছে। এর মধ্যে তিন দফায় গত ১৩ এপ্রিল পর্যন্ত ৪৬ জনের পরীক্ষা রিপোর্ট পাওয়া গিয়েছে। তারা সবাই নেগেটিভ।