চাঁপাইনবাবগঞ্জের পাগলা নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু

105

শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাগলা নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে।
মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে গোসল করতে গিয়ে শিবগঞ্জ পৌর এলাকার তক্তিপুর এলাকায় ডুবে গেলে তাদের মৃত্যু হয়।
মৃত শিশুরা শিবগঞ্জ পৌর এলাকার জালমাছমারী মধ্যপাড়া গ্রামের মো. যোবায়ের ইসলামের ছেলে ও শিবগঞ্জ কঁচিকাঁচা বিদ্যা নিকেতনের প্রথম শ্রেণির ছাত্র এমরান আলী (৮) এবং অপরজন জিয়াউর রহমানের মেয়ে ও একই এলাকার জালমাছমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী জুঁই খাতুন (১১)।
স্থানীয়দের বরাত দিয়ে শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ জানান, মঙ্গলবার দুপুর ১টার দিকে শিবগঞ্জ পৌর এলাকার পাগলা নদীর তক্তিপুর ঘাটে গোসল শেষে ওঠার সময় পা পিছলে পড়ে যায় জঁই ও তার মা। এ সময় তাদের সাথে থাকা শিশু এমরানও পিছলে পড়ে যায়। জুঁই এর মা সাঁতরে উঠতে পারলেও শিশু ২টি ডুবে যায়। পরে স্থানীয়রা শিশু ২টি কে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তারা মারা যায়।
ওসি আরও জানান, পরিবারের আবেদনের প্রেক্ষিতে মৃতদেহ ২টি নিজ নিজ পরিবারকে ফেরত দেয়া হয় এবং পারিবারিক কবরস্থানে তাদের দাফন সম্পন্ন হয়।
স্থানীয়রা জানায়, সম্প্রতি পাগলা নদীটি পুন:খননের কারণে পানির গভীরতা বৃদ্ধি পাওয়ায় পাগলা নদীর বিভিন্ন স্থানে বিশেষ করে শিশুদের ডুবে মারা যাওয়ার ঘটনা ঘটছে।
এদিকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার মো. রবিউল ইসলাম জানান, ডুবে যাওয়া শিশু ২টিকে হাসপাতালে নেয়ার আগেই মারা গেছে।