গোমস্তাপুরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

26

‘মুজিববর্ষের আহ্বান-দক্ষ হয়ে বিদেশ যান, জেনে বুঝে বিদেশ যাই-অর্থ সম্মান দুটোই পাই’- স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ন রেজা, আলিনগর ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাবিলা নুঝাত, ডিইএমও চাঁপাইনবাবগঞ্জের সহকারী পরিচালক তৌফিকুল আলম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাউসার আলী, রহনপুর মহিলা কলেজের অধ্যক্ষ আজিজুর রহমান, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম ও সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আহমদ, টিটিসির সিনিয়র শিক্ষক সাঈদী হোসেন, সিনিয়র ইনস্ট্রাক্টর (কম্পিউটার) আব্দুর রাজ্জাক ও সিনিয়র ইনস্ট্রাক্টর (গার্মেন্টস) আয়নুল ইসলাম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চাঁপাইনবাবগঞ্জ টিটিসির চিফ ইনস্ট্রাক্টর (অটোমোটিভ) জাকির হোসেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রহনপুর পৌর মেয়র তারিক আহমদ, রহনপুর ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী, টিটিসির সিনিয়র শিক্ষক মেহনাজ খাতুনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ইউপি সচিব, প্রধান শিক্ষক, গণমাধ্যমকর্মীরা।
উপজেলা প্রশাসনের আয়োজনে প্রবাসী কল্যাণ এবং বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বিদেশগামী দক্ষ জনশক্তি তৈরি ও দালালচক্রের মাধ্যমে অবৈধ পথে বিদেশ যাত্রা রোধ করতে জনসচেতনতা সৃষ্টির লক্ষে সকলের প্রতি আহ্বান জানানো হয়।