সদর উপজেলায় আরো ১০০ মেট্রিক টন আমন ধান কেনা হবে

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় অতিরিক্ত আরো ১০০ মেট্রিক টন আমন ধান সংগ্রহের লক্ষে কৃষক নির্বাচন করা হয়েছে। মঙ্গলবার লটারির মাধ্যমে তাদেরকে নির্বাচন করা হয়।
সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত লটারিতে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ওবায়দুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনোভাসহ অন্যরা।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ওবায়দুল ইসলাম জানান, সদর উপজেলায় অতিরিক্ত আরো ১০০ মেট্রিক টন আমন ধান সংগ্রহের অনুমতি পাওয়া গছে। এই ধান সংগহ করার জন্য ৫১ জন কৃষক নির্বাচন করা হয়েছে। লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়। তিনি জানান, এই ১০০ মেট্রিক টন ধানের মধ্যে ঝিলিম ইউনিয়ন থেকে ৪৫ মেট্রিক টন, বালিয়াডাঙ্গা ইউনিয়ন থেকে ২২ মেট্রিক টন, গোবরাতলা ইউনিয়ন থেকে ২৩ মেট্রিক টন এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা থেকে ১০ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এজন্য ঝিলিমে ২৩ জন, বালিয়াডাঙ্গায় ১১, গোবরাতলায় ১২ এবং পৌরসভায় ৫ জন কৃষক রয়েছেন। এছাড়াও লক্ষ্যমাত্রা পূরণের জন্য কিছু কৃষককে অপেক্ষমাণ রাখা হয়েছে। লটারির মাধ্যমে নির্বাচিত কোনো কৃষক ধান দিতে ব্যর্থ হলে অপেক্ষমাণদের কাছ থেকে সংগ্রহ করা হবে।