উপনির্বাচনে এমপি পদে আওয়ামী লীগের ৭৮ জনের মনোনয়ন সংগ্রহ

দেশের পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের ৭৮ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আসনগুলোর মধ্যে রয়েছে ঢাকা-১০, বগুড়া-১ বাগেরহাট-৪, যশোর-৬ এবং গাইবান্ধা-৩। ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় আবেদনপত্র সংগ্রহ এবং জমা দেয়ার শুক্রবার ছিল শেষ দিন। গত শনিবার থেকে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে, পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে ৭৮ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে অংশ নিতে গতকাল শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত মোট ২০ জন মেয়র প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করেন। আর কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ৪০৫জন।
আজ শনিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান।
উপনির্বাচনে মনোনয়ন ফরম বিতরণ শুরু হয় গত শনিবার। আর গত সোমবার থেকে শুরু হয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ফরম বিতরণ। সংসদ সদস্য পদে আবেদন ফরমের মূল্য ৩০ হাজার টাকা, মেয়র পদে ২৫ হাজার ও কাউন্সিলর পদে ১০ হাজার টাকা রাখা হচ্ছে।