পৌর কর ও উৎসে কর বিষয়ে মতবিনিময় সভা

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কর ও উৎসে কর বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পৌরসভা মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ব্যবসায়ী, সুধীসমাজ ও মসজিদের ইমামগণ অংশগ্রহণ করেন।
ট্রেড লাইসেন্স কর এবং সেই করের ওপর উৎসে কর বিষয়ে পৌরভার অবস্থান তুলে ধরেন পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। এ সময় তিনি জানান, পৌরসভা থেকে যেসব ব্যবসায়ী ট্রেড লাইসেন্স নিয়ে ব্যবসা করছেন তাদেরকে এখন থেকে পুরাতন লাইসেন্স নবায়ন বা নতুন লাইসেন্স করতে হলে ফি বাদে সরকারের বিধি মোতাবেক আরো ১ হাজার টাকা উৎসে কর দিতে হবে। মেয়র বলেন- ব্যবসায়ীরা যেন পৌরসভাকে ভুল না বুঝে সে জন্যই এ সভার আয়োজন করা হয়।
সভায় পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হানু, উপ-করকমিশনারের কার্যালয়, সার্কেল-১৫ চাঁপাইনবাবগঞ্জের কর পরিদর্শক মোশারফ হোসেন, আবুল কালাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সচিব মামুনুর রশিদ, নির্বাহী প্রকৌশলী সাদিকুল ইসলাম, হিসাবরক্ষণ অফিসার আহসান হাবিব, নিউমার্কেট, ক্লাব সুপার মার্কেট, শহীদ সাটু হল মার্কেটসহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীদের সংগঠনগুলোর সভাপতি সম্পাদক ও পৌর এলাকার বিভিন্ন মসজিদের ইমামগণ অংশগ্রহণ করেন।