বগুড়ায় সিডিএফের আঞ্চলিক সম্মেলন

‘ক্ষুদ্র অর্থায়ন সংস্থার মাধ্যমে আর্থিক অন্তর্ভুক্তি : চলমান বাধা ও চ্যালেঞ্জসমূহ’ এবং ‘১৫তম সিটি মাইক্রোয়েন্টারপ্রেনারশিপ অ্যাওয়ার্ড’ শীর্ষক আঞ্চলিক সম্মেলন বগুড়ায় অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বগুড়ার হোটেল মম ইন্নয়ে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এমপি।
সিডিএফের চেয়ারম্যান ও পপির নির্বাহী পরিচালক মুর্শেদ আলম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেন- সরকারের পাশাপাশি বাংলাদেশে ক্ষুদ্র ঋণদানকারী এনজিওগুলো তৃণমূল জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য বিমোচনে গুরুপূর্ণ ভূমিকা রাখছে। ক্ষুদ্র ঋণদানকারী প্রতিষ্ঠানসমূহের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের লিংকেজ তহবিল প্রদানের যেসব জটিলতা রয়েছে তা নিরসনের কথা বলেন তিনি।
বিশেষ অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক স্বপন কুমার রায়, টিএমএসএসের নির্বাহী পরিচালক ও সিডিএফ গভর্নিং বডির সদস্য প্রফেসর ড. হোসেনে-আরা-বেগম, আশ্রয়ের নির্বাহী পরিচালক ও সিডিএফ সাধারণ পরিষদের সদস্য প্রফেসর ড. আহসান আলী, এসকেএসের প্রধান নির্বাহী ও সিডিএফ সাধারণ পরিষদের সদস্য রাসেল আহমেদ লিটন।
এতে আলোচক হিসেবে ছিলেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক মো. হাসিব হোসেন, মানবিক সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক মুনাওয়ার রেজা খান ও কোস্ট ট্রাস্টের উপপরিচালক তারিক সাইদ হারুন।
স্বাগত বক্তব্য দেন, টিএমএসএসের উপনির্বাহী পরিচালক মো. আব্দুল কাদের। সম্মেলনের উদ্দেশ্য ব্যাখ্যা করেন সিডিএফের নির্বাহী পরিচালক মো. আব্দুল আউয়াল।
শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন জাকাস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো. নুরুল আমিন।
সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার শীর্ষক একটি বিশেষ উপস্থাপনায় ছিলেন, শক্তি ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর নজমুল আহসান ও এজিএম মো. ইশতিয়াকুল হক।