প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কাজ করছেন : শিবগঞ্জে চেক বিতরণকালে ডা. শিমুল এমপি

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন প্রান্তিক জনগোষ্ঠীবান্ধব প্রধানমন্ত্রী। তাই তিনি দেশে পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। কৃষক, শ্রমিক, তাঁতি মজুর, কামার-কুমার, জেলে, বেদেসহ আপামর জনসাধারণের জন্য তিনি চিন্তা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দরিদ্র নারীদের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা চালু করেছেন, দেশে বীরসন্তান মুক্তিযোদ্ধাদের জন্য চালু করেছেন মুক্তিযোদ্ধা ভাতা।
মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর ১৫০ জন এবং বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ৪ জনের পরিবারের সদস্যদের মাঝে ২৯ লাখ টাকার অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, দুর্লভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু।
উল্লেখ্য, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় সমাজ কল্যাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত ২৯ লাখ টাকা অনুদান হিসেবে প্রদান করা হয়। এর মধ্যে কামার, কুমার, নাপিত, বাঁশ ও বেত প্রস্তুতকারী, জুতা মেরামত ও প্রস্তুতকারীসহ প্রান্তিক জনগোষ্ঠীর ১৫০ জনের প্রত্যেককে ১৮ হাজার টাকার চেক এবং ক্যান্সার, কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ৪ জনের পরিবারের সদস্যদের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা সমাজসেবা অফিস এসব চেক বিতরণ করে।