চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুরে বাল্যবিয়ে ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুরে বাল্য বিয়ে, নারী নির্যাতন, মাদকের ব্যবহার প্রতিরোধসহ মহারাজপুর এলাকায় বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেছেন জার্মানির দাতা ও নেটজ্’র পরিচালক ম্যাক্স স্টিলে ও নিকো রিস্টার। তারা মহারাজপুর ইউনিয়ন নাগরিক জোট বাস্তবায়িত সামাজিক বিভিন্ন উন্নয়ন কর্মকা- পরিদর্শন করেন এবং খোঁজখবর নেন।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ডাসকো ফাউন্ডেশন পরিচালিত মহারাজপুর ইউনিয়ন নাগরিক জোটের উদ্যোগে এ উপলক্ষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন মহারাজপুর ইউনিয়ন নাগরিক জোটের সভাপতি সাংবাদিক মোহা. জোনাব আলী। মহারাজপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য দেন নেটজ্’র কান্ট্রি ডিরেক্টর হাবিবুর রহমান চৌধুরী, প্রোগ্রাম ম্যানেজার সারা খাতুন, ডেপুটি ডিরেক্টর শহিদুল ইসলাম, ডাসকো ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আকরামুল হক।
অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন ডাসকোর প্রকল্প সমন্বয়কারী মো. মাহবুবুর রহমান, ট্রেনিং অ্যান্ড অ্যাডভোকেসি অফিসার মো. আবুল কালাম আজাদ, ফিল্ড অফিসার কারিমা খাতুন ও ফিল্ড ফ্যাসিলেটেটর রূপালী মন্ডল। অনুষ্ঠান উপস্থাপনা করেন মহারাজপুর ইউনিয়ন নাগরিক জোটের প্রচার সম্পাদক ইফতেখার আলম ডলার।
প্রকল্প পরিদর্শনকারী দলের দাতা ও কর্মকর্তারা দুপুরে মহারাজপুর উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্ট ফোরাম এবং বিকেলে মহারাজপুর বকুলতলায় সিএস এলাইয়েন্সের একটি সভায় যোগ দেন।
নেটজ্-বাংলাদেশের সহযোগিতায় ডাসকো ফাউন্ডেশন মহারাজপুর ইউনিয়নে স্ট্রেংদেনড সিভিল সোসাইটি প্রটেক্টস অ্যান্ড প্রোমোটস উইমেন রাইটস বিষয়ে একটি প্রকল্প বাস্তবায়ন করছে।