নেজামপুরে প্রবীণদের মাঝে প্রয়াসের পরিপোষক ভাতা প্রদান

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির উদ্যোগে প্রবীণ ব্যক্তিদের মাঝে পরিপোষক ভাতা ও বিশেষ সহায়তা প্রদান করা হয়েছে।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর সহযেগিতায় এবং প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় গতকাল সোমবার এ-সহায়তা প্রদান করা হয়।
এ উপলক্ষে সকালে নেজামপুরে অবস্থিত প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির ইউনিট-২২ কার্যালয়ের সামনে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা।
প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির কনিষ্ঠ সহকারী পরিচালক মু তাকিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সভাপতি মো. শামছুল আলমসহ ইউনিট-২২, নেজামপুর অফিসের কর্মকর্তারা।
নেজামপুর অফিস সূত্রে জানা যায়, জেলার নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নে অবস্থিত প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইচির ইউনিট-২২, সমৃদ্ধি-৩, নেজামপুর অফিসের অধীন নেজামপুর ইউনিয়নের হতদরিদ্র প্রবীণদের মাঝে ১টি হুইল চেয়ার, ২৫টি ফোল্ডিং ওয়াকিং স্টিক, ৮০জনকে দুইটি করে কম্বল, ১০০জন প্রবীণকে নিয়মিত পরিপোষক ভাতা প্রদান, ৩ জন শ্রেষ্ঠ প্রবীণ ও ৩ জন শ্রেষ্ঠ সন্তানকে সম্মাননা এবং অনুদান প্রদান করা হয়।
অপরদিকে একই কর্মসূচির আওতায় নেজামপুর ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যুব সদস্য, সমৃদ্ধি শিক্ষা কেন্দ্রের ছাত্র-ছাত্রী এবং অভিভাকদের নিয়ে বাছাই পর্বের পর গতকাল সোমবার ইউনিয়ন ভিত্তিক ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।