এক হেরোইন ব্যবসায়ীর যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা একটি মামলায় মনিরুল ইসলাম (৪২) নামে এক হেরোইন ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ১ কেজি ৪০৭ গ্রাম হেরোইন বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে মনিরুল ইসলামকে এই সাজা প্রদান করেন আদালত।
রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর ৩ জনকে বেকসুর খালাস দেন আদালত।
দণ্ডিত মনিরুল ইসলাম জেলা সদর উপজেলার হরিশপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে।
মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৮ সালের ১৫ এপ্রিল বিকেল ৪টার দিকে সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর গ্রামের (সুজনপাড়া-মুন্নাপাড়া) একটি আমবাগানে অভিযান চালায় র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল। অভিযানে ১ কেজি ৪০৭ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার হন মনিরুল ইসলাম।
এ ঘটনায় ওইদিন সদর থানায় মনিরুলকে একমাত্র আসামি করে মামলা করেন র‌্যাবের তৎকালীন উপপরিদর্শক (এসআই) অনুপ দাস। মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন পরিদর্শক (অপারশেন) ইদ্রিস আলী ২০১৮ সালের ৩১ মে ৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৮ জনের সাক্ষ্যগ্রহণ, শুনানি শেষে আদালত মনিরুল ইসলামকে দোষী সাব্যস্ত করে রবিবার এ দ-াদেশ দেন।