জেএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১০৭২ জন. সবার শীর্ষে নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

সারাদেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফল ঘোষিত হয়েছে। মঙ্গলবার ঘোষিত ফলাফলে চাঁপাইনবাবগঞ্জ জেলায় পাস করেছে ২০ হাজার ১৬৬ জন। অকৃতকার্য হয়েছে ২ হাজার ১০৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৭২ জন শিক্ষার্থী। এর মধ্যে নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সবার শীর্ষে রয়েছে। ২৩২ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ অর্জন করেছে ১৩১ জন ছাত্রী। অপরদিকে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২২৬ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১২১ জন ছাত্র। এ দুটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১ জন করে শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেনি।
উপজেলাভিত্তিক ফলাফলে জানা গেছে, সদর উপজেলায় রেজিস্ট্রেশন করে ৭ হাজার ২৩১ জন, পরীক্ষায় অংশগ্রহণ করে ৭ হাজার ৪৪ জন। এদের মধ্যে পাস করেছে ৬ হাজার ৪১৯ জন এবং অকৃতকার্য হয়েছে ৫০৬ জন শিক্ষার্থী। পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৮৭ জন। জিপিএ-৫ পেয়েছে ৪২৮ জন শিক্ষার্থী। শিবগঞ্জ উপজেলায় পাস করেছে ৭ হাজার ৩০৮ জন। অকৃতকার্য হয়েছে ১ হাজার ২৩৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৯৬ জন শিক্ষার্থী।
গোমস্তাপুর উপজেলায় পাস করেছে ২ হাজার ৯০৬ জন। অকৃতকার্য ১৮৭ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১১১ জন শিক্ষার্থী। নাচোলে পাস করেছে ২ হাজার ১৪৩ জন, অকৃতকার্য ৮৭ জন। জিপিএ-৫ পেয়েছে ৮৬ জন। ভোলাহাট উপজেলায় পাস করেছে ১ হাজার ৩৯০ জন। অকৃতকার্য ৮৫ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৬১ জন।