মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান এমপি জেসির

জাতীয় সংসদে সংরক্ষিত আসন ৩৩৮, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, এই মাস বিজয়ের মাস। তোমরা বেশি বেশি বই পড়বে, বই পড়লে অনেক কিছুই জানতে পারবে। এ মাস সর্ম্পকে জানতে পারবে, কীভাবে মুক্তিযুদ্ধ হয়েছিল, কীভাবে মুক্তিযোদ্ধারা স্বাধীন পতাকা ছিনিয়ে এনেছে। তোমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর লেখা বই পড়বে, বঙ্গবন্ধু সম্পর্কে জানবে। আমাদের এই বাংলাকে তোমরা সোনার বাংলা করে গড়ে তুলবে। এ জন্য তোমাদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে মানুষের মতো মানুষ হতে হবে। সোমবার চাঁপাইনবাবগঞ্জ শিশু শিক্ষা নিকেতনের বার্ষিক পুরস্কার বিতরণ ও প্রাথমিক বৃত্তি প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সকালে জেলা শহরের নবাবগঞ্জ ক্লাবে এ সংবর্ধনা অনুষ্ঠানে ফেরদৌসি ইসলাম জেসি আরো বলেন- অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আমরা যারা অভিভাবক আছি তারা অনেকেই সব কিছু তাড়াতাড়ি পেতে চাই। আমরা ভাবি, কেন আমার ছেলে ভালো চাকুরি পাচ্ছে না, কেন আমার মেয়ে ভালো রেজাল্ট করছেনা। এ নিয়ে এত বেশি ভাবার কিছু নাই। আমাদের ছেলেমেয়েরা সুশিক্ষা পাচ্ছে কিনা সেদিকে আমাদের বিশেষ দৃষ্টি রাখতে হবে। তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমরা মোবাইল, টেলিভিশন, কম্পিউটার নিয়ে বেশি সময় ব্যয় করবে না। সময়মত সবকিছুই করবে ও খেলাধুলাও করবে। পড়াশুনা, ঘুম সবকিছুই সময়মত করবে।
শিশু শিক্ষা নিকেতনের ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আব্দুল হান্নান হানুর সভাপতিত্বে বিশেষ অতিতির বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. এরফান আলী। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, শিশু শিক্ষা নিকেতনের সম্পাদক মনিম-উদ-দৌলা চৌধুরী ও আওয়ামী লীগ নেতা মেসবাহুল শাকের জ্যোতি। এ-সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ অন্যরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক আনিসুর রহমান।
শিশু শিক্ষা নিকেতন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ওই শিক্ষা প্রতিষ্ঠানের ৫ জন ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীসহ প্লে-ফাইভ পর্যন্ত মোট ২০১ জন শিক্ষার্থীকে বিভিন্ন ক্যাটাগরিতে সনদপত্র ও অর্থ প্রদান করা হয়। উল্লেখ্য ৫ জন ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীকে ২ হাজার টাকা করে অর্থ প্রদান করা হয়।