চাঁপাইনবাবগঞ্জে ১৯ হাফেজকে পাগড়ী প্রদান

13

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের চাঁপাই-মহেশপুর দিঘী সংলগ্ন তাহ্সীনুল কোরআন দারুল হেফজ্ মাদরাসায় বার্ষিক হেফজ প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে মাদরাসা মাঠে আয়োজিত অনুষ্ঠানে ১৯ জন হাফেজকে পাগড়ী প্রদান করা হয়।
সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, আওয়ামী লীগ নেতা মেসবাহুল শাকের জ্যোতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন আখতার, গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসজাদুর রহমান মান্নু মিয়া, প্যানেল চেয়ারম্যান মো. তাসেম আলী, ইউনিয়ন পরিষদ সদস্য আলহাজ্ব মো. রেজাউল ইসলাম।
তাহ্সীনুল কোরআন দারুল হেফজ্ মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা মো. আখতারুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন, মাদরাসার পরিচালক হাফেজ ক্বারী মো. মাহমুদুল হাসান রুমি ও ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন, চাঁপাইনবাবগঞ্জ জেসামিয়া মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা মোহাম্মদ ইসমোতুল্লাহ।
আলোচনা সভায় বক্তারা বলেন-মাদক, জঙ্গি ও সন্ত্রাসমুক্ত সুখী- সমৃদ্ধ দেশ গঠনে এবং আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে ভূমিকা রাখবে এই মাদরাসার ছাত্ররা। ইসলামের আলো ছড়িয়ে দিতে ও শান্তিপূর্ণ সমাজ গঠনে হাফেজরা কাজ করবে বলেও উল্লেখ করেন তারা।
আলোচনা সভা শেষে ১৯ জন হাফেজকে পাগড়ী প্রদান ও হেফজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। শেষে দেশ, জাতি এবং মাদরাসার মঙ্গল কামনা করে দোয়া করা হয়।