র‌্যাবের অভিযানে টাকা আত্মসাৎকারী গ্রেপ্তার

5

চাঁপাইনবাবগঞ্জে বিদেশ যাওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী চক্রের প্রধান মো. মিলন আলী ওরফে সুমন (৩৩) নামের এক ব্যক্তিকে নাচোল থেকে গ্রেপ্তার করেছেন র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। গ্রেপ্তারকৃত ব্যক্তি জেলার সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের লক্ষ্মীপুর বাঞ্জাপাড়া গ্রামের মো. মহসিন আলির ছেলে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জানায়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, বিদেশ যাওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী চক্রের প্রধান ব্যক্তি জেলার নাচোল উপজেলার নাচোল সরকারি কলেজ মাঠের পূর্বদিকে শহীদ মিনারের পাশে কয়েকজন লোকের সঙ্গে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাত সোয়া ১০টার দিকে র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্বজল কুমার সরকারের নেতৃত্বে অপারেশন দল দ্রুত ঘটনাস্থলে অভিযান চালায়। অভিযানে মো. মিলন আলী ওরফে সুমনকে গ্রেপ্তার করা হয়। এ সময় গ্রেপ্তারকৃত ব্যক্তির কাছ থেকে হতে ২টি স্মার্টফোন, ৩টি সিমকার্ড, মিলন আলী নামের ১টি পাসপোর্ট ও তার নামে অগ্রণী ব্যাংকের বারঘরিয়া শাখার ৩টি চেকবইয়ের মুড়ি, ১টি মাস্টার কার্ড, মো. মিলন আলীর নামের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, মোহাম্মদ শাহজাহান ও আহম্মেদ কাফি নামের ২টি পৃথক পাসপোর্টের কালার ফটোকপি উদ্ধার করা হয়।
র‌্যাব আরো জানায়, প্রাথমিক জিজ্ঞসাবাদে গ্রেপ্তারকৃত ব্যক্তি দীর্ঘদিন যাবৎ বিদেশ যাওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎ করার কথা স্বীকার করে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।