ক্যান্সার ও প্রতিবন্ধীদের মাঝে চেক বিতরণ

সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগী এবং নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার জেলা সমাজসেবা অধিদপ্তর এ চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাজসেবা অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক উম্মে কুলসুমের সভাপতিত্ব্ েপ্রধান অতিথি হিসেবে চেক বিতরণ করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
এ সময় তিনি বলেন, বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। যারা সমাজে অসচ্ছল ব্যক্তি দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেন না, সরকার সবসময় তাদের পাশে রয়েছেন।
জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক সিরাজুম মনির আফতাবি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের আওতায় জেলায় ২০ জন ক্যান্সার আক্রান্ত ব্যক্তির প্রত্যেককে ৫০ হাজার টাকা এবং ১৫ জন প্রতিবন্ধীর প্রত্যেককে ৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।
এনডিডি রোগীদের জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত টাকা ৫ হাজার করে টাকা প্রদানের প্রতিশ্রুতি দেয়া হয়। ক্যানসার রোগী মোতাহারা খাতুন এবং রুহুল আমীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য প্রদান করেন।