প্রেস ব্রিফিং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা

চাঁপাইনবাবগঞ্জে আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রেস কনফারেন্স করা হয়েছে। শনিবার সন্ধ্যা ৭টায় এর আয়োজন করে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কনফারেন্সে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
কনফারেন্সে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) দেবেন্দ্র নাথ ওরাঁও, জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমানসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক এ সময় সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা জেলার অন্য ৪টি উপজেলা নির্বাচনে আমাদের সর্বাত্মক সহযোগিতা করেছেন। আশা করছি এ নির্বাচনেও ঠিক তেমনভাবেই আপনারা সহযোগিতা করবেন। এ নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে দুজন নির্বাচন কমিশনার চাঁপাইনবাবগঞ্জ এসেছিলেন। তারা বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে গেছেন। আমরা সেভাবেই কাজ করার চেষ্টা করছি। নির্বাচনের সময় আপনারা সকলে সংবাদ সংগ্রহের জন্য নির্বাচন অফিস কর্তৃক প্রদত্ত নিয়মনীতি মেনে চলবেন।
জেলা প্রশাসক আরো বলেন, নির্বাচনকালীন কোনো মৃত্যু সংবাদ বা এ ধরনের গুরুত্বপূর্ণ কোনো ঘটনার নিউজ করার সময় আপনারা প্রশাসনের নিকট হতে তথ্য যাচাই করে নেবেন। কোনো ভুল নিউজ করে মানুষকে বিভ্রান্ত করবেন না।
জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান বলেন, আপনারা আগের নির্বাচনের মতোই আমাদেরকে সহযোগিতা করবেন। নির্বাচনের সময় গোপন কক্ষে আপনারা কেউ প্রবেশ করতে পারবেন না। গোপন কক্ষের ছবি তোলা বা ভিডিও করতে পারবেন না। তবে বুথের ছবি বা ভিডিও করতে পারবেন। আর যারা সংবাদ সংগ্রহের জন্য আবেদন করেছেন তাদের আবেদন যাচাই-বাছাই করে কার্ড প্রদান করা হবে। নির্বাচনের দিন মোটরসাইকেল চালানোর অনুমতি নিতে ড্রাইভিং লাইসেন্সসহ মোটরসাইকেলের যাবতীয় কাগজপত্রাদি লাগবে। তিনি আরো বলেন, এবারের নির্বাচনে ১৫৭টি ভোট কেন্দ্রের মধ্যে ৫১টি কেন্দ্রকে আমরা গুরুত্বপূর্ণ হিসেবে আমরা বিবেচনা করেছি। সেখানে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নির্বাচনের সময় আমাদের কন্ট্রোল রুম খোলা থাকবে। যে কোনো ব্যক্তি তাদের অভিযোগ কন্ট্রোল রুমে করতে পারবে। নির্বাচনে ৩ লাখ ৮১ হাজার ৯১৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে তিনি জানান।