শিবগঞ্জে পূজামণ্ডপে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১, আহত আরো ৫ জন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রতিমা বির্সজনের প্রস্তুতির সময় পূজামণ্ডপে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রতন হালদার (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে। এ সময় তাকে বাঁচাতে গিয়ে আরো ৫ জন আহত হন। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কানসাট ইউনিয়নের পুখুরিয়া-বাগতিপাড়া পূজাম-পে এ ঘটনা ঘটে। আহতদের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত রতন উপজেলার পুকুরিয়া বিলবাড়ি গ্রামের বধন হালদারের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাগতিপাড়া পূজামণ্ডপের সাজসজ্জায় ব্যবহৃত বৈদ্যুতিক তার বৃষ্টিতে ছিঁড়ে পড়ে গেলেও বিষয়টি কেউ আঁচ করতে পারেনি। পরবর্তীতে পূজামণ্ডপ থেকে বিসর্জনের জন্য প্রতিমা বের করে ট্রলিতে উঠানোর সময় রতন হালদার বিদ্যুৎস্পৃষ্ট হলে ঘটনাস্থলেই মারা যায়। এ সময় তাকে বাঁচাতে গিয়ে অজিত হালদার, প্রসাদ, মিঠুনের স্ত্রী মধুমালাহ ৫ জন আহত হন। আহতদের মধ্যে অজিত ও মধুমালাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। তবে অজিতের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় ।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত রতনের লাশ তার বাড়িতে রয়েছে এবং আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।