শিশু অধিকার সপ্তাহ : চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ নিল ৪০ শিক্ষার্থী

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে বুধবার চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় প্রায় ৪০ শিক্ষার্থী অংশ নেন। এছাড়া এ উপলক্ষে শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় জেলা শহরের গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ে জেলা প্রশাসনের সহযোগিতায় এসব অনুষ্ঠানের আয়োজন করে জেলা শিশু একাডেমি।
‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিশু অধিকার সপ্তাহের চিত্রাংকন প্রতিযোগিতায় ৩টি বিভাগে প্রায় ৪০ জন শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে শিশু থেকে ৩য় শ্রেণী, ‘খ’ বিভাগে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণী এবং ‘গ’ বিভাগে ৭ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নেন। প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন- হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক খাইরুল আলম ও জেলা শিশু একাডেমির চিত্রাংকন প্রশিক্ষক আব্দুল্লাহ আল মুহাইমেন।
প্রতিযোগিতা শেষে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলমের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, জেলা মুক্ত মহাদলের সভাপতি মোসফিকুর রহমান, গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমেদসহ ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স জেলা শাখার প্রতিনিধিরা।
আলোচনা সভা শেষে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের সদস্যদের অংশগ্রহণে শিশুদের সচেতনতামূলক নাটক প্রদর্শন করা হয়।