চাঁপাইনবাবগঞ্জে শারদীয় দুর্গোৎসব : এমপি শিমুল, হারুন, আমিনুল ও জেসির পূজামণ্ডপ পরিদর্শন

চাঁপাইনবাবগঞ্জে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। বিজয়া দশমিতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে এবারের মতো শেষ হবে এ উৎসব। উৎসবকে ঘিরে প্রতিদিনই জনপ্রতিনিধি, প্রশাসনের শীর্ষস্থানীয় কর্মকর্তারা পূজামণ্ডপ পরিদর্শন করছেন। নিচ্ছেন খোঁজখবর।
গত রবিবার বিকেল থেকে রাত পর্যন্ত চাঁপাইনববাগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখীয়া, ছত্রাজীতপুর ও কানসাটে পূজামণ্ডপ পরিদর্শন।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ হারুন ও রাতে ৩৩৮, চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি এবং সোমবার বিকেলে ভোলাহাটে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম পৃথক পৃথকভাবে বিভিন্ন পূজাম-প পরিদর্শন করেন। এ-সময় তাঁরা পূজা কমিটির নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেন। সংসদ সদস্য হারুনুর রশীদের সঙ্গে ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। তারা বারঘরিয়া, রাণীহাটি ও মহারাজপুর ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।
অপর দিকে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি বারঘরিয়া বাইশপুতুল সর্বজনীন দুর্গা মন্দির, শহরের গুড়িপাড়া ঝংকার সংঘ পূজা মন্ডপ এবং পশ্চিমাপাড়া পূজামপ পরিদর্শন করেন এবং আগত ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
এসময় উপস্থিত ছিলেন, বারঘরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাসের মো. সালেহ খাঁন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রণব কুমার পাল, বারঘরিয়া বাইশপুতুল সর্বজনীন দুর্গা মন্দির কমিটির সম্পাদক মৃণাল কান্তি পাল।
এদিকে, ফেরদৌসী ইসলাম জেসি সুরেন্দ্রনাথ সিংহ ছোট ঠাকুরবাড়ী সর্বজনীন দুর্গা মন্দির পরিদর্শন করেন। পরে, তিনি আগত দর্শনার্থীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন। এসময় তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। সর্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি ডাবলু কুমার ঘোষের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বিশিষ্ট সমাজসেবক মনিম-উদ-দৌলা চৌধুরী, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ।
অন্যদিকে ভোলাহাট উপজেলার বাহাদুরগঞ্জ হিন্দুপাড়ায় পূজামণ্ডপ পরিদর্শন করেন সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম। তার সঙ্গে ছিলেন, ভোলাহাট থানার অফিসার ইনর্চাজ নাসির উদ্দিন মন্ডল, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহাতাব উদ্দিন, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, বাবর আলী বিশ্বাসসহ অন্যরা। পূজা কমিটির নতোদের কাছে বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন এবং শুভেচ্ছা বিনিময় করেন।