সুইস রাষ্ট্রদূতের ব্যস্ত সময় পার : চেম্বারে মতবিনিময়সহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ

13

চাঁপাইনবাবগঞ্জে চার দিনের সফর করছেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত মি. রেনে হলেনস্টেইন। এ সফরে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকালে তিনি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র নেতৃবৃন্দের সঙ্গে ‘চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন’ বিষয়ে মতবিনিময় করেন। এছাড়াও তিনি সুইজারল্যান্ডভিত্তিক দাতা সংস্থা সুইস কন্টাক্টের প্রবৃদ্ধি প্রকল্প ও শিবগঞ্জ পৌরসভার যৌথ অর্থায়নে শিবগঞ্জ পৌরসভার আমবাজারের অবকাঠামো নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
নিজস্ব প্রতিবেদক : সোমবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি আয়োজিত মতবিনিময় সভায় সুইস রাষ্ট্রদূত মি. রেনে হলেনস্টেইন বলেন- আম সেক্টরের উন্নয়ন করতে কাজ করছে সুইজারল্যান্ড। আমসহ যে কোনো মানসম্মত পণ্য বাংলাদেশ তৈরি করে দিতে পারলেই সুইজারল্যান্ড তা নেবে। গত ৮ বছরে বাংলাদেশে তাদের ব্যবসা-বাণিজ্য ৩ গুণ বেড়েছে বলে জানান তিনি।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি ও এরফান গ্রুপের চেয়ারম্যান মো. এরফান আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন, প্রোগ্রাম ম্যানেজার সোহেল ইবনে আলী, সুইস কন্টাক্ট এরিয়া পরিচালক মো. রুখেনউদ্দিন আহমেদ, সুইস রাষ্ট্রদূত কার্যালয়ের কর্মকর্তা ফারজানা আমিন, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হানু, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি এফকেএম লুৎফর রহমান ফিরোজ, বাংলাদেশে নিযুক্ত সুইজাইল্যান্ড রাষ্ট্রদূতের কার্যালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ, চেম্বারের পরিচালকগণ ও সদস্যরা।
সভায় সুইস রাষ্ট্রদূতকে চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় বিভিন্ন অর্থনৈতিক সম্ভাবনা, সমস্যার কথা তুলে ধরেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি ও এরফান গ্রুপের চেয়ারম্যান মো. এরফান আলী।
শিবগঞ্জ প্রতিনিধি : সুইস রাষ্ট্রদূত বলেছেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের অর্থনৈতিক উন্নয়নের অংশীদার হতে চায় সুইজারল্যান্ড। সোমবার দুপুরে সুইজারল্যান্ডভিক্তিক দাতা সংস্থা সুইস কন্টাক্টের প্রবৃদ্ধি প্রকল্প ও শিবগঞ্জ পৌরসভার যৌথ অর্থায়নে শিবগঞ্জ পৌরসভার আমবাজারের অবকাঠামো নির্মাণ কাজের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।
এর আগে এ উপলক্ষে শিবগঞ্জ পৌরসভা চত্বরে এক সমাবেশের আয়োজন করা হয়। শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামসহ অন্যরা।
এদিকে সুইস রাষ্ট্রদূত মি. রেনে হোলেনস্টেইন মঙ্গলবার (১ অক্টোবর) প্রয়াসের প্রধান কার্যালয় পরিদর্শন করবেন। দুপুর ২টায় তিনি আন্তঃধর্মীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া বিকেল সাড়ে ৩টায় তিনি সদর উপজেলার বালুগ্রাম আদর্শ ডিগ্রি কলেজে রেডিও মহানন্দার শ্রোতা ক্লাবের সদস্যদের সঙ্গে বৈঠক করবেন।