র‌্যাব পুলিশ ও বিজিবির মাদক বিরোধী অভিযান জোরদার

41

চাঁপাইনবাবগঞ্জে আবারো মাদকবিরোধী অভিযান বৃদ্ধি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গত সোমবার দিবাগত রাত থেকে গতকাল মঙ্গলবার দুপুর পর্যন্ত র‌্যাব, জেলা পুলিশের গোয়েন্দা শাখাসহ বিভিন্ন ইউনিট ও বিজিবি সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে ফেনসিডিল, বিপুল পরিমাণ ইয়াবা, গাঁজা ও ১৭ বোতল বিদেশী মদ উদ্ধার করেছেন। সেই সাথে আটক করা হয়েছে ৫ জনকে। উদ্ধারকৃত মাদকের মধ্যে রয়েছে ৪০৪ বোতল ফেনসিডিল, ১২ হাজার ২০০ পিস ইয়াবা ও ১৭ বোতল বিদেশী মদ।

র‌্যাবের অভিযান
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৪০৪ বোতল ফেনসিডিলসহ মো. সাহেব (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছেন র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। গ্রেফতারকৃত ব্যক্তি জেলার গোমস্তাপুর উপজেলার হোগলা নূহু স্ট্যান্ড এলাকার জুন্নুর হাওলাদারের ছেলে।
র‌্যাব-৫ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, জেলার শিবগঞ্জ উপজেলার বড় টাপ্পু এলাকার আমবাগানের মধ্যে একজন ব্যক্তি মাদকদ্রব্য বিক্রির উদ্দেশ্যে অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত সোয়া ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল দ্রুত ঘটনাস্থলে অভিযান চালিয়ে মো. সাহেবকে গ্রেফতার করে। এসময় গ্রেফতারকৃত ব্যক্তির কাছ থেকে ৪০৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জানায়, জেলার সদর উপজেলার বাঁঠাপাড়া এলাকায় মঙ্গলবারপুর দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. আজমল হোসেনের নেতৃত্বে অভিযান চালায়। এ সময় ১৭ বোতল বিদেশী মদসহ সদর উপজেলার দশরশিয়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে মো. রবিউল আওয়ালকে (২২) গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে র‌্যাব প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

পুলিশের অভিযান
এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু আব্দুল্লাহ জাহিদ জানান, মঙ্গলবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফজল-ই-খুদার নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার সদস্যরা মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন। অভিযানে জেলার শিবগঞ্জ উপজেলার খাসেরহাট মাস্তানবাজার হতে তহুরুল (৩৭) নামের একজনকে ৩ হাজার ২০০ পিস ইয়াবাসহ আটক করা হয়। আটক হওয়া ব্যক্তি শিবগঞ্জ উপজেলার সাহাপাড়া ভবানীপুর গ্রামের দাউদ আলীর ছেলে।
অপরদিকে শিবগঞ্জ থানা পুলিশের অভিযানে শিবগঞ্জ উপজেলার উজিরপুর অস্থায়ী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে হতে গতকাল মঙ্গলবার ভোরে ৪ হাজার পিস ইয়াবাসহ মোহাম্মদ মকবুল হোসেন (৩৫) নামে একজনকে আটক করা হয়। আটক হওয়া মকবুল হোসেন উত্তর উজিরপুর গ্রামের মোহাম্মদ মনসুর আলীর ছেলে। জেলা পুলিশের ফেসবুক থেকে এ তথ্য জানা গেছে।
অন্যদিকে জেলার গোমস্তাপুর উপজেলায় ১৫০ গ্রাম গাঁজাসহ এক নারীকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার বংপুর মোড় থেকে তাকে আটক করা হয়। আটককৃত নারী হলো রহনপুর ইউনিয়নের গাছপুকুর গ্রামের তোফিল উদ্দিনের স্ত্রী মোসা. আমেনা (৪২)।
রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল মালেক জানান, গোপন সংবাদের ভিত্তিতে এসআই তৌহিদ মন্ডলের নেতৃত্বে ওই স্থানে অভিযান চালায় পুলিশ। অভিযানে ১৫০ গ্রাম গাঁজাসহ আমেনাকে আটক করা হয়। এ ঘটনায় গোমস্তাপুর থানায় মামলা হয়েছে।

৫৩ বিজিবির অভিযান
চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার সীমান্ত এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছেন ৫৩ বিজিবির চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের সদস্যরা। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১৫ লাখ টাকা।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৫৩ বিজিবি চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের বাকেরআলী বিওপির একটি টহল দল নায়েব সুবেদার মো. আব্দুল জাব্বারের নেতৃত্বে জেলার সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ল্যাংড়ার মোড় এলাকায় অভিযান চালায়। অভিযানে পরিত্যক্ত অবস্থায় ২ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৬ লাখ টাকা।
অপরদিকে গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে ৫৩ বিজিবির জহুরপুরটেক বিওপির একটি টহল দল হাবিলদার মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সীমান্ত পিলার ২৩/৮-এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাকেরআলী মাঠ এলাকায় অভিযান চালায়। অভিযানে পরিত্যক্ত অবস্থায় ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৯ লাখ টাকা বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।