চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদুল আযহা উদযাপিত

ঈদের নামাজ আদায় আর পশু কোরবানির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে উদ্যাপিত হয়েছে ত্যাগের মহিমায় উদ্ভাসিত পবিত্র ঈদুল আযহা। সোমবার (১২ আগস্ট) সকাল সাতটা থেকে বিভিন্ন ঈদগাহে শুরু হয় ঈদের নামাজ। এর পর মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় পশু কোরবানি দেন মুসলমানরা। চাঁপাইনবাবগঞ্জের আবহাওয়া ভালো থাকায় এবার কোনোধরণের বিঘœ ঘটেনি ঈদ জামায়াত কিংবা পশু কোরবানিতে।

সকাল ৭ টায় ও ৮ টায় শহরের নিমতলা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামায়াতে সকলের সাথে নামাজ আদায় করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। নামাজের শুরু আগে জেলা প্রশাসক বলেন- আজ নামাজ আদায়ের মধ্য দিয়ে এবারের মতো ঈদুল আযহার নামাজ শেষ হলো, আগামী দুদিনে মধ্যে  শেষ হবে কোরবারনি। ঈদুল আজহা মানেই ত্যাগ, সেই ত্যাগের যে মহিমা, ঈদুল আজহার যে শিক্ষা তা যেন শেষ না হয়। আমরা যেন আগামী দিনে সকলের সাথে সৌহার্দ ও ভ্রাতৃত্ব নিয়ে পথ চলতে পারি।

এখানে ঈদের নামাজ আদায় করেন স্থানীয় সংসদ সদস্য হারুনুর রশীদ, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনসহ অন্যান্যরা।

অন্যদিকে পুলিশ সুপার টি.এম. মোজাহিদুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইন্সে ঈদের নামাজ আদায় করেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইকবাল হোছাইন ও অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) ফজল-ই-খুদাসহ অন্যান্য কর্মকর্তরা ঈদের নামাজ আদায় করেন।

 এ ছাড়া খালঘাট সেন্ট্রাল ঈদগাহ ময়দান, শাহ নেয়ামতুল্লাহ কলেজ ঈদগাহ ময়দান, আলীনগর ইদগাহ ময়দান, হেফজুল উলম এফকে কামিল মাদ্রাসা ঈদগাহ ময়দানসহ জেলার ৪৫৪ টি ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন মুসুল্লিরা।

অন্যদিকে জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা কেন্দ্রীয় ঈদগাহে সবার সঙ্গে ঈদের নামাজ আদায় করেন চাঁপাইনবাবগঞ্জ ১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। নামাজ শেষে মুসুল্লির সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময় করেন।