টাঙ্গাইলে বগি লাইনচ্যুত হয়ে ৪ ঘণ্টা ট্রেন চলাচল বিঘ্ন

1

ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে উত্তরবঙ্গের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে এ ঘটনা ঘটে। রেলওয়ের প্রকৌশলীরা লাইনচ্যুত বগিটি তোলার পর প্রায় চার ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোশারফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
এ ঘটনায় উত্তর ও দক্ষিণবঙ্গগামী ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। এতে ঈদে ঘরমুখো মানুষ চরম দুর্ভোগে পড়েন।
ওসি মোশারফ হোসেন বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় দিয়ে ওঠার সময় ট্রেনটির একটি বগির চাকা লাইনচ্যুত হয়। এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল চার ঘণ্টা বন্ধ থাকে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের ইনচার্জ মাসুম আলী খান জানান, বঙ্গবন্ধু সেতুর কাছে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটির দুই চাকা লাইনচ্যুত হওয়ার ফলে ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ঢাকা থেকে রেলওয়ের প্রকৌশলীরা এসে বগিটি ঠিক করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এই দুর্ঘটনার ফলে বিভিন্ন স্টেশনে উত্তর ও দক্ষিণবঙ্গগামী ট্রেন আটকা পড়ে থাকে।