জম্মু-কাশ্মীর ছাড়ার নির্দেশ ইরফান পাঠানকে

2

হঠাৎ করেই আবারও উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু-কাশ্মীর। ভারত নিয়ন্ত্রিত অংশে সন্ত্রাসী হামলার হুমকির জেরে এরইমধ্যে সেখান থেকে সরতে শুরু করেছে পর্যটকসহ হাজার হাজার মানুষ। এরই জেরে দেশটির ‘জাতীয় নিরাপত্তা পরিষদ’ ইরফান পাঠানসহ প্রায় একশ’ ক্রিকেটারকে জম্মু-কাশ্মীর ছাড়ার আদেশ দিয়েছে।
ইরফান জম্মু-কাশ্মীর ক্রিকেট দলের সদস্য এবং উপদেষ্টা। ভারতীয় সংবাদমাধ্যম দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ইরফান, দলের কোচ মিলাপ মেয়াদা ও প্রশিক্ষক সুদর্শন ভিপিকে রোববারের (৪ আগস্ট) মধ্যে কাশ্মীর ছাড়তে বলা হয়েছে।
জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী সাইদ আশিক হোসেন বুখারি সংবাদ মাধ্যমকে বলেন, ‘জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশন পাঠান ও অন্যান্য স্টাফদের জম্মু-কাশ্মীর ত্যাগ করতে অনুমতি দিয়েছে। তারা রোববারই আকাশ পথে কাশ্মীর ছাড়ছেন। এ ছাড়া নির্বাচকরা স্থানীয় না হওয়ায় তারাও এই এলাকা ছেড়ে যাবেন।’
১৭ আগস্ট থেকে কাশ্মীরের ঘরোয়া লীগ শুরু হওয়ার কথা। সে উপলক্ষে প্রায় একশ’ ক্রিকেটার সেখানে অবস্থান করছিলেন। ক্রিকেটারদের ফিরে যাওয়ার পাশাপাশি অনিদির্স্টকালের জন্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের সকল ধরনের কার্যক্রমও বন্ধ রাখা হয়েছে।