জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা শ্রমিক লীগের আলোচনা ও র‌্যালি

5

জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা শ্রমিক লীগের আলোচনা ও নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার এছাড়াও শোক দিবস উপলক্ষে র‌্যালি ও বঙ্গবঙ্গুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ কর্মসূচির আয়োজন করা হয়।
বেলা ১২টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্ক থেকে সংগঠনটির নেতাকর্মীরা শোক র‌্যালি নিয়ে শহীদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করেন। এরপর শোক র‌্যালিসহকারে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে গিয়ে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে সেখান থেকে পৌর পার্কে আলোচনা ও পরিচিতি সভায় যোগ দেন র‌্যালিতে অংশ নেয়া নেতাকর্মীরা। সেখানে বিকেল ৩টায় আলোচনা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।
জেলা শ্রমিক লীগের আহ্বায়ক শহীদুল ইসলাম রানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আতিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দ, জাতীয় শ্রমিক লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মেসবাউল হক জুয়েল, সদস্য সচিব মাহবুব হাসান ঋতু। সভা সঞ্চালনা করেন মুন্সি নজরুল ইসলাম সুজন।
পরে জাতীয় শ্রমিক লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার নতুন আহ্বায়ক কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন, আহ্বায়ক শহিদুল ইসলাম রানা।
এ সময় বর্তমান ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় দলীয় নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পরিষ্কার-পরিছন্নতার বিষয়ে সবাইকে সচেতন করার আহ্বান জানিয়ে সাবেক সংসদ সদস্য মু. জিয়াউর রহমান বলেন, সবাই সচেতন হয়ে নিজ নিজ বাড়ি-প্রতিষ্ঠান যদি পরিষ্কার রাখি তাহলে অবশ্যই আমরা ডেঙ্গু থেকে পরিত্রাণ পাব। তিনি বলেন, ডেঙ্গু আক্রান্তদের সুচিকিৎসার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে সরকার। এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের গুজব রোধে সজাগ থাকার জন্য বলেন। এছাড়া সকল ভেদাভেদ ভুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।