গ্যালাক্সি ফোল্ড আসছে সেপ্টেম্বরে

স্যামসাং প্রথম ফোল্ডএবল স্মার্টফোন গ্যালাক্সি ফোল্ড বাজারে আনার তারিখ কয়েক দফা পিছিয়ে এবার সেপ্টেম্বরে ডিভাইসটি নির্দিষ্ট কিছু বাজারে আনার তারিখ ঘোষণা করেছে।
চলতি বছরের ২৬ এপ্রিল বাজারে আনার কথা ছিল গ্যালাক্সি ফোল্ড। পর্দায় ত্রুটির কারণে সেই তারিখ দুই দফায় পেছায় স্যামসাং।
স্যামসাংয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, তার ডিভাইসটির উন্নতি করেছে এবং শেষ ধাপের পরীক্ষা চালানো হচ্ছে। নতুন নকশায় কব্জা আরও মজবুত করা হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
বিশ্লেষকরা বলছেন ডিভাইসটির নমুনা ইউনিটগুলো ত্রুটি ছিল বলে এটি নিয়ে গ্রাহকের আগ্রহ কমতে পারে।
এসকে সিকিউরিটিস-এর বিশ্লেষক কিম ইয়ং-উ বলেন, “গ্যালাক্সি ফোল্ডে গ্রাহকের আস্থা লক্ষণীয় মাত্রায় কমেছে। বিলম্বের পরও স্যামসাং যদি এ বছর তিন লাখ গ্যালাক্সি ফোল্ড বিক্রি করতে পারে তবে তা সন্তোষজনক হবে।”
এর আগে স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, চলতি বছর ১০ লাখ গ্যালাক্সি ফোল্ড বানানো হবে, যেখানে প্রতি বছর গড়ে ৩০ কোটি ফোন বানিয়ে থাকে প্রতিষ্ঠানটি।
স্যামসাংয়ের চীনা প্রতিদ্বন্দ্বী হুয়াওয়ে’র পক্ষ থেকেও ঘোষণা এসেছে সেপ্টেম্বরেই ফোল্ডএবল স্মার্টফোন মেইট এক্স বাজারে আনবে তারা।
১৯৮০ মার্কিন ডলারের এই ফোল্ডএবল ডিভাইসটি পর্যালোচকদের হাতে আসার পরপরই বিভিন্ন ডিভাইসের পর্দা ভেঙ্গে যেতে দেখা গেছে। এতে নিজেদের নতুন উদ্ভাবন দেখাতে বিপাকে পড়ে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে ডিভাইসটির সরবরাহ বিলম্বিত করার সিদ্ধান্ত নেয় তারা।