ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলীর সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন

3

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস বলেছেন, আমরা বাংলাদেশের সাথে আগেও ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকব।
মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ ও ভারতের মোহদীপুর স্থলবন্দর পরিদর্শন শেষে সোনামসজিদ আমদানি ও রফতানিকারকদের সাথে মতবিনিময় সভায় রীভা গাঙ্গুলী এ কথা বলেন।
বন্দরের ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি প্রসঙ্গে ভারতীয় হাইকমিশনার বলেন, আগে আমদানি-রফতানি কম থাকলেও এখন দুই দেশের মধ্যেই তা বেড়েছে। সময় অনুসারে উভয় দেশই যথেষ্ট সচেতন। তিনি বলেন- ব্যবসা বৃদ্ধির সাথে সাথে বন্দরগুলোর সক্ষমতা আরো বাড়ানো দরকার। আমাদের দুই দেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত শক্তিশালী। আপনারা ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির জন্য সমস্যা চিহ্নিত করে আপনাদের সরকারের মাধ্যমে আমাদের কাছে উপস্থাপন করেন। আমরা সেসব সমস্যা আন্তরিকতার সাথে সমাধানের চেষ্টা করব।
সোনামসজিদ আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশন মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাট্টি, সেকেন্ড সেক্রেটারি (ভিসা অ্যান্ড কনস্যুলার) ভিশাল জ্যোতি দাস এবং বাংলাদেশের সোনামসজিদ আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা কবিরুর রহমান খান খোকন, সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তৌফিকুর ইসলাম বাবু ও অতিরিক্ত পুলিশ সুপার (চাঁপাইনবাবগঞ্জ সার্কেল) ইকবাল হোসাইনসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
এ সময় বাংলাদেশের পক্ষ থেকে ভারতের মোহদীপুর স্থলবন্দরের বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়। শেষে প্রধান অতিথিকে ক্রেস্টসহ বিভিন্ন উপহার তুলে দেয়া হয়।
এর আগে ভারতীয় হাইকমিশনার উভয় দেশের কাস্টমস, ইমিগ্রেশন ও বিজিবি-বিএসএফের সীমান্ত চৌকিগুলো পরিদর্শন করেন।