কর্নেল আবু তাহের দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে রবিবার কর্নেল আবু তাহের দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ কর্নেল তাহের সংসদের সভাপতি মো. নিয়ামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির।
চাঁপাইনবাবগঞ্জ কর্নেল তাহের সংসদের সাধারণ সম্পাদক আবু হেনা বাবলুর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন, জেলা জাসদের সভাপতি মো. মোজাফফর আলী, সহ-সভাপতি আব্দুল হামিদ রুনু, জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ, জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি আব্দুল মজিদ, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ শাখা জাসদ ছাত্রলীগের সভাপতি তোসিকুল রেজা খান তনু, ছাত্রনেতা মো. সারওয়ার্দি, মুজাহিদুল ইসলামসহ অন্যরা। এসময় চাঁপাইনবাবগঞ্জ কর্নেল তাহের সংসদ, জেলা জাসদ ও জাসদ ছাত্রলীগের অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় কর্নেল তাহেরের আদর্শে নিজেদের গড়ে তুলতে এবং সমাজের সকল অন্যায়, অবিচার, নির্যাতন ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা। এর আগে বেলা ১১টার দিকে কর্নেল আবু তাহেরের হত্যাকা-সহ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আমলে সকল মুক্তিযোদ্ধা ও সেনা অফিসার হত্যার পুনরায় তদন্ত ও তার মরণোত্তর বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে জেলা জাসদ ছাত্রলীগ। পরে আলোচনা সভায় মিলিত হয়।