মাদক মামলায় দুজনকে ৫ বছরের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ২ জনকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাস করে বিনাশ্রাম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রবিবার দুপুর ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
দণ্ডিতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার দক্ষিণ উজিরপুর গ্রামের মতিউর রহমান ওরফে রহিমের ছেলে মেছের আলী (২৩) ও একই উপজেলার পারকালুপুর গ্রামের আব্দুল করিমের ছেলে কবির উদ্দিন (৩৯)।
মামলার বরাদ দিয়ে সরকারি আইনজীবী আঞ্জুমান আরা জানান, গোপন খবরের ভিত্তিতে ২০১৭ সালের ১ জানুয়ারি দুপুরে শিবগঞ্জের মহদীপুর এলাকার একটি আমবাগানে অভিযান চালায় শিবগঞ্জ থানা পুলিশ। সেখানে মেছের আলীর দেহ তল্লাশি করে ৩০০ পিস ইয়াবা পাওয়া গেলে তাকে গ্রেফতার করা হয়। মেছের আলীকে গ্রেফতারের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে ওইদিন দুপুরেই অভিযান চালিয়ে ৪০০ পিস ইয়াবাসহ কবির উদ্দিনকে গ্রেফতার করা হয়।
এ ঘটনায় ওই দিনই শিবগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক শহীদুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক গৌতম চন্দ্র মালি এজাহারভুক্ত আসামি মেছের আলী ও কবির উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
মামলায় ৮ জনের সাক্ষ্য গ্রহণ ও যুক্তিতর্ক শেষে আদালত রবিবার এ রায় ঘোষণা করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল ওদুদ।