ইউনিয়ন পরিষদের সেবার মানোন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে অধিপরামর্শ সভা

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ ও সচেতন নাগরিক কমিটি-সনাক এর যৌথ উদ্যোগে ইউনিয়ন পরিষদের সেবার মানোন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে অধিপরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি এর সহযোগিতায় আয়োজিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এ.কে.এম. তাজকির-উজ-জামান।
এসময় তিনি বলেন, ইউনিয়ন পরিষদের সেবার মানোন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির জন্য প্রয়োজন চেয়ারম্যানদের আন্তরিকতা, নারী প্রতিনিধিদের সচেতনতা ও সর্বোপরি আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা। তিনি আরো বলেন, সনাক আমাদের যে চর্চার মধ্যে রেখেছে তার ফলে পরিষদের সমস্যাগুলো থেকে উত্তরণ ঘটানো সম্ভব হবে।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান।
সভায় ইউনিয়ন পরিষদের সেবার মানোন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির ক্ষেত্রে চ্যালেঞ্জসমূহের সাথে চেয়ারম্যানগণ একমত পোষণ করেন এবং উত্তরণের প্রত্যয় ব্যক্ত করেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সনাক সভাপতি সাইফুল ইসলাম রেজা, সনাকের স্থানীয় সরকার বিষয়ক উপকমিটির আহ্বায়ক মো. রাইহানুল ইসলাম লুনা। ধারণাপত্র উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মো. শফিকুল ইসলাম। সভা পরিচালনা করেন সনাক সদস্য গোলাম ফারুক মিথুন।
সভায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মহিলা বিষয়ক কার্যালয়ের প্রতিনিধি, জেলা এলসিবিসিই কর্মকর্তা, সনাক, স্বজন ও ইয়েস সদস্য এবং টিআইবি কর্মকর্তারা অংশগ্রহণ করেন।