আবেদ খানের সঙ্গে গৌড় বাংলা প্রতিনিধি কবিরের সৌজন্য সাক্ষাৎ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সফররত প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) চেয়ারম্যান এবং দৈনিক জাগরণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আবেদ খানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন দৈনিক গৌড় বাংলার ভোলাহাট প্রতিনিধি গোলাম কবির।
উল্লেখ্য, প্রখ্যাত নট্যকার, অভিনেতা ও ভাষাসৈনিক মমতাজউদদীন আহমদের কুলখানিতে যোগ দিতে শনিবার ভোলাহাট এসেছেন সাংবাদিক আবেদ খান।
ভোলাহাটের বজরাটেক কানারহাটে মরহুম মমতাজউদদীন আহমদের নিজ বাসভবনে প্রায় আধা ঘণ্টাব্যাপী আবেদ খানের সঙ্গে আলাপচারিতার শুরুতে পরস্পরে কুশল বিনিময় করেন তারা।
এ সময় গোলাম কবির ভোলাহাট উপজেলার উন্নয়নমূলক বিভিন্ন কর্মকা-সহ উপজেলাবাসীর কল্যাণে তার স্বপ্নের নানামুখী দিক তুলে ধরেন। তিনি বলেন, তথ্যপ্রযুক্তির এ যুগে মানুষ দুনিয়ার সুবিধাসম্পন্ন জীবনচিত্র সম্পর্কে অবগত হচ্ছে। কিন্তু ভোলাহাট উপজেলা যদি সে লক্ষ্য পূরণে ব্যর্থ হয়, তাহলে তা হবে দুর্ভাগ্যজনক। গোলাম কবির বলেন, বর্তমান সরকার ডিজিটালবান্ধব হওয়ার পরও ভোলাহাটে টেলিটকের নেটওয়ার্ক নেই। এতে প্রতিনিয়তই জনসাধারণ ও শিক্ষার্থীদের বিড়ম্বনায় পড়তে হচ্ছে। কেননা বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ে ভর্তি, চাকরিরসহ অনলাইনে সকল প্রকার আবেদন ফি পাঠাতে হয় টেলিটকের মাধ্যমে। এ সেবা থেকে বঞ্চিত হচ্ছে ভোলাহাট উপজেলার জনসাধারণ।
এছাড়াও বিল ভাতিয়ার গর্ভে খনিজ সম্পদসহ বিভিন্ন বিষয় উঠে আসে তাদের আলাপচারিতায়।
পিআইবি চেয়ারম্যান আবেদ খান তার কর্মপরিকল্পনা ও বাস্তবায়নে ভূমিকা রাখার জন্য গোলাম কবিরের প্রশংসা করেন। তিনি বলেন, কাজের মধ্য দিয়ে মানুষ বেঁচে থাকে। এ বেঁচে থাকাটাই প্রকৃত সার্থকতা। তিনি আশা প্রকাশ করে বলেন, কাজের মধ্য দিয়ে নিজেকে স্মরণীয় রাখতে পারবেন।