শিবগঞ্জ গোমস্তাপুরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও গোমস্তাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। অপর দিকে নাচোলে এ টুনামেন্টের উদ্বোধন করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
শিবগঞ্জ প্রতিনিধি : বুধবার শিবগঞ্জ স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বিকেলে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি খাতুন, উপজেলা শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলাম, সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুল মান্নান ও তরিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।
টুর্নামেন্টে উপজেলার ১৬টি দল অংশ নেয়। ফাইনালে ছেলেদের খেলায় চককীর্তি সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে জয়লাভ করে। এছাড়া মেয়েদের খেলায় বাবুপুর লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে জয়লাভ করে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালন করেন মনাকষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা বেগম।


গোমস্তাপুর প্রতিনিধি : গোমস্তাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের দুটি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে রহনপুর এবি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় বঙ্গমাতা গোল্ডকাপে গোমস্তাপুর মহানন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে জশৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ও বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে প্রসাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে চৌডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।
উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানের সভাপতিত্বে আয়োজিত ফাইনাল খেলায় প্রধান অতিথি ছিলেন গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ হুমায়ুন রেজা। এ সময় উপস্থিত ছিলেন, পার্বতীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী খান, উপজেলা শিক্ষা অফিসার আবুল বাশার মোহাম্মদ শামসুজ্জামান, উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা হাবিবুর রহমান, রহনপুর এবি সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম. উপজেলা সহকারী শিক্ষা অফিসার বাবুল আক্তার ও সুশান্ত চন্দ্র বর্মন, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর আবুল কাশেম ও বদিউজ্জামান। পরে অতিথিরা চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন।
নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ মাঠে এ খেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।
উদ্বোধনী খেলায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, উপজেলা শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মতিউর রহমান।
উল্লেখ্য, এ দিন উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা থেকে ৫টি বালক ও ৫টি বালিকা দল নিয়ে মোট ১০টি দল খেলায় অংশ নেয়। এতে বালক দলে ট্রাইবেকারে ৩-০ গোলে এলাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে ডিমকইল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং গুঠইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-০ গোলে পরাজিত করে টুর্নামেন্টে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে ফুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়। অন্যদিকে বালিকা দলে

দরবেসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ২-০ গোলে পরাজিত করে লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নাচোল ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ২-০ গোলে পরাজিত করে শানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে। আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।