জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৯ বুধবার শুরু হয়েছে। সপ্তাহব্যাপী উদযাপন উপলক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা ও উপজেলা পর্যায়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদের পাঠানো সংবাদ:

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় জেলা মৎস্য কর্মকর্তার সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা মৎস্য অধিদফতর।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আমিমুল এহসান। এসময় সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মাসুদ রানাসহ গণমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।
এ সময় জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আমিমুল এহসান লিখিত বক্তব্যে মৎস্য সপ্তাহের সার্বিক বিষয় এবং সপ্তাহব্যাপী আয়োজনের কর্মসূচি তুলে ধরেন। তিনি বলেন, ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপিত হচ্ছে।
ড. মো. আমিমুল এহসান আরো বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার মৎস্য খাতে অনেক উন্নতি হয়েছে। এখন বিক্রির জন্য মাছ এ জেলা থেকে বাংলাদেশের বিভিন্ন জায়গায় যায়। এ জেলা মৎস্য চাষের জন্য অন্যতম উপযোগী জায়গা। মৎস্য খাতে এখানে অনেক উদ্যোক্তা তৈরি হয়েছে। তারা আধুনিক উপায়ে মাছ চাষ করে অনেক উন্নতি লাভ করেছে। তিনি আরো বলেন, এ জেলার মৎস্য খাতকে উন্নত করার জন্য সর্বাত্মক চেষ্টা করছি। কৃষি শাখার মতো মৎস্য খাতেও যদি সরকারের বিভিন্ন প্রদর্শনী পায় তাহলে আরো উন্নতি করা সম্ভব। তাই মৎস্য খাতে আরো উন্নতির জন্য সরকারের সহায়তায় বিভিন্ন প্রদর্শনীর ব্যবস্থা করব। আগামী দিনে জেলার মৎস্য খাতে উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।
মতবিনিময় সভায় গণমাধ্যমকর্মীরাও তাদের মতামত প্রদান করেন। জেলার মৎস্য খাত উন্নয়নের জন্য বিভিন্ন দিক-নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন তারা।
শিবগঞ্জ প্রতিনিধি : জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও সংবাদ সম্মেলন করেছে উপজেলা মৎস্য অফিস। বুধবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে এ মতবিনিময় করা হয়। উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার বরুন কুমার মন্ডলসহ গণমাধ্যমকর্মীরা।
ভোলাহাট প্রতিনিধি : জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা বুধবার বেলা ১১টায় ভোলাহাট প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি গোলাম কবির। এ সময় মূল বক্তব্য উপস্থাপন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি এবং মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন।
সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় ভোলাহাটে কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।
গোমস্তাপুর প্রতিনিধি : জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গোমস্তাপুরে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে উপজেলা মৎস্য অফিস। বুধবার উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালিউল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আমানুল্লাহ খান।
সভায় ১৭-২৩ জুলাই আয়োজিত মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন উপজেলা মৎস্য কর্মকর্তা।
নিয়ামতপুর প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে বুধবার বেলা ১১টায় মৎস্য অফিসে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনের আলোচ্য বিষয় ছিল- মাছের পোনা অবমুক্তকরণ, ফরমালিনবিরোধী অভিযান, মৎস্য চাষ উদ্বুদ্ধকরণ, মৎস্য সংরক্ষণ ও সমাজভিত্তিক মৎস্যচাষী। সংবাদ সম্মেলনে নিয়ামতপুরের বিভিন্ন গণমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।