শান্তি মোড়ে যাত্রা শুরু করল প্রয়াস ডায়াবেটিক কেয়ার

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শান্তি মোড়ে প্রয়াস হেলথ কেয়ারে প্রয়াস ডায়াবেটিক কেয়ারের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উদ্বোধন করেন রাজশাহী ডায়াবেটিক সমিতির ভারপ্রাপ্ত চীফ মেডিকেল অফিসার ডা. মো. মনওয়ারুল হক। এসময় তিনি তার বক্তবে বলেন-আমাদের দেশে ডায়াবেটিকস এর রোগী বাড়ছে। তার কারণ হচ্ছে, মানুষের জীবনযাত্রা পরিবর্তন হচ্ছে মানুষের খাবার অভ্যাস পরিবর্তন হচ্ছে। যাদের ডায়াবেটিকস আছে তারা নিয়ন্ত্রণ না করলে হার্ট, অন্ধ কিডনি, পা কাটা ইত্যাদি বিপদ হতে পারে।
ডা. মনওয়ারুল হক বলেন-ডায়াবেটিকস হলে মানুষের আয়ু বাড়ে। তার কারণ ওজন নিয়ন্ত্রণে থাকে, প্রেসার মাপে, হার্ট কেমন আছে দেখতে পাচ্ছেন এইজন্য মানুষ সুস্থ থাকে আর তাতে ভালো থাকার বিষয়টি আরোও বেড়ে যায়। আমরা আমাদের দিক থেকে সবসময় চেষ্টা করব আপনারা আসবেন দেখবেন এখানে নিয়মিত সেবা নিবেন।
প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক ও প্রয়াস হেলথ কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা হাসিব হোসেন রোগীদের উদ্দেশে বলেন-গত ২৫ বছর ধরে কাজ করছি আগামীতেও করে যাব। প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি চাঁপাইনবাবগঞ্জে জন্ম নিয়ে আজ বাংলাদেশের বিভিন্ন জায়গায় কাজ করছে। অনুরুপ প্রয়াস হেলথ কেয়ার আরোও বেশি সুনাম অর্জন করুক তার নিজের যোগ্যতায় নিজের কর্ম দিয়ে সে প্রত্যাশা টুকু করি। এসময় তিনি আরো বলেন, আপনাদের কাছে অনুরোধ আপনারা দোয়া করবেন প্রয়াস যেন যথাযথভাবে মানুষের সেবা করতে পারে। তবে আপনাদের সেবার মানে যদি ঘাটতি থাকে আমি আপনাদের ঘোষণা দিচ্ছি একটা হেলথ কেয়ারে বক্স করব সেখানে সেবার মান সম্পর্কে আপনারা মতামত দিবেন। কতটুকু ভালো সেবা পাচ্ছেন বা কতটুকু পচ্ছেন না সেটা আমাদের জানাবেন। আগামীতে আরো ভালো করার সুযোগ আছে, প্রয়াস যদি আপনাদের মাঝে এই সেবা নিয়ে বাঁচতে পারে তাহলে প্রয়াস সামনে এগিয়ে যাবে বলে আমি মনে করি। তবে আপনাদেরকেও এখানে সেবা নিতে আসতে হবে সেবার সাথে সাথে মতামতও দিতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাচোল ডায়াবেটিক সমিতির মেডিকেল অফিসার খন্ডকালীন ডা. মো. মাহফুজুর রহমান (হিমেল), প্রয়াস হেলথ কেয়ারের মেডিক্যাল অফিসার আহনাফ শাহরিয়ার, প্রয়াসের কর্মসূচি ব্যবস্থাপক মো. ফারুক আহম্মেদ, কর্মসূচি ব্যবস্থাপক (প্রশিক্ষণ) আব্দুস সালাম, রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, প্রয়াস হেলথ কেয়ারের ম্যানেজার হোসেন আলীসহ প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি ও প্রয়াস হেলথ কেয়ারের কর্মকর্তাবৃন্দ। উদ্বোধনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও উদ্বোধন শেষে মোনাজাত করেন শান্তিমোড় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. ইমদাদুল হক।