চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে দুজনকে জরিমানা একজনকে কারাদণ্ড

8

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে পলশা লিলিখিলি এলাকায় মনির হ্যাচারি অ্যান্ড ফিস কালচারে বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের নেতৃত্বে চলা অভিযানে ২০১১ সালের মৎস্য হ্যাচারি আইনে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত থাকা চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. মাসুদ রানা জানান, সদর উপজেলার পলশা লিলিখিলি মোড়ে অবস্থিত মনির হ্যাচারি অ্যান্ড ফিস কালচারের ভ্যাট রেজিস্ট্রেশন-হলফনামা না থাকায় এবং বার্ষিক কর্মপরিকল্পনা মৎস্য অফিসে দাখিল না করেই হ্যাচারি পরিচালনা করায় মনির হ্যাচারির মালিক মো. মনিরুল ইসলামকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
অপর দিকে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন জানান, পলশা লিলিখিলি এলাকায় সরিষার তেলে ভেজাল দেয়ার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ক্ষমতাবলে মো. মিজানুর রহমান নামে একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া আমনুরা রেলস্টেশনে ট্রেনের বগি থেকে নাটবোল্টু চুরিরের অপরাধে রাজশাহীর হরিয়ান এলাকার মৃত আসলাম আলীর ছেলে মো. আকাশ আলীকে (২২) রেলওয়ে আইন ১৮৯০ এর ১২৬ ধারায় ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় বলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আলমগীর হোসেন জানান।