র‌্যাব বিজিবি রেলপুলিশের মাদকবিরোধী অভিযান : মাদকদ্রব্য উদ্ধার, গ্রেফতার ২, একজনের কারাদন্ড

রাজশাহী র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প, নওগাঁ বিজিবি ও চাঁপাইনবাবগঞ্জ রেল পুলিশের মাদকবিরোধী অভিযানে হেরোইন, ফেনিসিডিল উদ্ধার করা হয়েছে। এছাড়া আটক করা হয়েছে দুজনকে। এদের মধ্যে রেলপুলিশের হাতে আটক হওয়া ব্যক্তিকে মাদক সেবনের দায়ে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
র‌্যাবের অভিযানে হেরোইনসহ গ্রেফতার ১ : এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প জানিয়েছে, ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার র‌্যাবের একটি অপারেশন দল দুপুর সাড়ে ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার পোলাডাঙ্গা গ্রামে অভিযান চালায়। ওই গ্রামের মৃত শাইফুদ্দিনের ছেলে আজহারুল ইসলাম ওরফে জ্যোতির (৫০) বাড়ি থেকে ৫৮৫ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ী আজহারুল ইসলাম ওরফে জ্যোতিকে গ্রেফতার করা হয়। জব্দ করা হেরোইনের আনুমানিক মূল্য ৫৮ লাখ ৫০ হাজার টাকা বলে সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়। এ সময় একজন পালিয়ে যায় বলেও জানানো হয়। গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় তাকে সোপর্দ করা হয়েছে।
৫৩ বিজিবি’র অভিযানে ইয়াবা উদ্ধার : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ৬নং বেড়ি বাঁধ এলাকায় এক হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। গত সোমবার রাত ৯টার দিকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।
চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবি’র ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার মঙ্গলবার জানান, ৫৩ ব্যাটালিয়নের বাখের আলী বিওপির একটি টহল দল হাবিলদার মো. বাবুল হোসেনের নেতৃত্বে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে। জেলার সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ৬নং বেড়ি বাঁধ এলাকায় অভিযান চলাকালে পরিত্যক্ত অবস্থায় এক হাজার পিস নেশাজাতীয় ট্যাবলেট ইয়াবা উদ্ধার করা হয়; যার আনুমানিক মূল্য তিন লাখ টাকা।
১৬ বিজিবি’র অভিযানে ফেনসিডিল উদ্ধার : চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে পরিত্যক্ত অবস্থায় ৫৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে বিজিবি। গত সোমবার রাতে রহনপুর রেলস্টেশন আমবাজার থেকে ফেনসিডিলগুলো উদ্ধার করা হয়।
নওগাঁ বিজিবির ১৬ ব্যাটালিয়নের রহনপুর কোম্পানি কমান্ডার মোহাম্মদ আলী জানান, বিজিবির একটি টহল দল সোমবার রাতে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৫৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। ফেনসিডিলগুলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে জমা দেয়া হয়েছে বলে তিনি জানান।
মাদক সেবনের দায়ে কারাদন্ড : চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবনের দায়ে মাসুম ইসলাম (২৮) নামের এক ব্যক্তিকে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন এ দন্ড প্রদান করেন। দন্ডিত ব্যক্তি রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট এলাকার শ্রী সোজো কুমারের ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে পুলিশের এএসআই দুরুল হোদা জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে রেলওয়ে স্টেশনে হেরোইন সেবনের অভিযোগে তাকে আটক করা হয়। পরে সদর থানা পুলিশের সহযোগিতায় সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত একমাসের কারাদ- প্রদান করেন। এসময় দ-িত মাসুম ইসলাম ভ্রাম্যমাণ আদালতকে জানান, তিনি ধর্মান্তরিত হওয়ায় নাম রাখা হয় মাসুম ইসলাম।