আবারো বার্সেলোনাতে আসছেন নেইমার

রিয়াল মাদ্রিদ না বার্সেলোনা, কোথায় যাবেন নেইমার? এ নিয়ে বহু আলোচনাই হয়েছে। স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি বার্সেলোনাতেই যাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড
প্যারিস আর ভালো লাগছে না নেইমারের। ভালোবাসার নগরীতে প্রাণ ভোলানো ভালোবাসা টের পাচ্ছেন না আর। তাই ফ্রান্স ছেড়ে আবার স্পেনে ফিরতে চাইছেন নেইমার। এমন খবর গত এক বছর ধরেই বারবার লেখা হয়েছে। তবে স্প্যানিশ পত্রিকা স্পোর্তের দাবি, নেইমারের ইচ্ছে এবার বাস্তবে রূপ নিচ্ছে। বার্সেলোনায় ফিরছেন এই ফরোয়ার্ড।
নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর থেকেই তাঁকে রিয়াল মাদ্রিদে নেওয়ার চেষ্টা করেছেন ফ্লোরেন্তিনো পেরেজ। এ দলবদলের মৌসুমে আওয়াজ উঠেছিল এ ব্যাপারে। কিন্তু নেইমার নাকি নিজের ভুল বুঝে বার্সেলোনাতেই ফেরার কথা বলছিলেন। আজ স্পোর্ত জানিয়েছে, নেইমার ও বার্সেলোনার মধ্যে এর মাঝেই চুক্তি হয়ে গেছে।
স্পোর্তের প্রথম পাতাতেই এই খবর দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে এ মৌসুমেই পিএসজি থেকে বার্সেলোনায় ফিরছেন নেইমার। শুধু এ খবর দিয়েই ক্ষান্ত হয়নি স্পোর্ত। সে সঙ্গে চুক্তির বিভিন্ন দিকও তুলে ধরেছে তার। স্পোর্তের মতে চুক্তির বিভিন্ন দিকগুলো হলো
চুক্তিটা পাঁচ বছরের জন্য হচ্ছে। অর্থাৎ এ চুক্তিতে ৩২ বছর পর্যন্ত বার্সেলোনায় থাকবেন নেইমার। পরে চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ আছে।
বার্সেলোনায় ফেরার জন্য নিজের বেতন চাহিদা অনেক কমিয়ে ফেলবেন নেইমার।
বার্সেলোনার বিপক্ষে যে বকেয়া পরিশোধের মামলা করেছিলেন সেটা তুলে নেবেন নেইমার।
প্রতিবেদনে বলা হয়েছে পিএসজিতে বাৎসরিক যে ৩৭ মিলিয়ন ইউরো পেতেন সেটা যে বার্সেলোনায় পাওয়া সম্ভব নয় সেটা মেনে নিয়েছেন নেইমার। কাতালানদের ঘরে ফিরে ২৪ মিলিয়ন ইউরোই নেবেন এই ফরোয়ার্ড। ক্রীড়া সাংবাদিক আলবার্ট মাসনুর দাবি, ফিরতে এতটাই উদ্গ্রীব যে এ নিয়ে কোনো দর-কষাকষির চেষ্টাই নাকি করেননি নেইমার! সে সঙ্গে বার্সেলোনার কাছ থেকে বোনাস হিসেবে ৩০ মিলিয়ন পাওনা নিয়ে যে মামলা চলছে সেটাও তুলে নেওয়ার কথা জানিয়েছেন ব্রাজিলিয়ান উইঙ্গার।
এখন শুধু নেইমারের জন্য দলবদলের অঙ্কটা ঠিক করাটাই বাকি। কদিন আগে লে প্যারিসিয়েন দাবি করেছিল, পিএসজি নেইমারের জন্য ৩০০ মিলিয়ন ইউরো চাইবে। কিন্তু দলবদলের অঙ্কটা এতটাই বেশি যে সেটা বার্সেলোনার পক্ষে দেওয়া সম্ভব না। ফলে এ দলবদলে অন্য খেলোয়াড়দের যুক্ত করার চেষ্টা করবে বার্সেলোনা। সে ক্ষেত্রে ফিলিপে কুতিনহোর পিএসজিতে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি। স্পোর্ত আবার এটাও বলেছে নেইমারের দলবদলের অঙ্ক নিয়ে মতের মিল না হলে রিয়ালের সম্ভাবনাও খারাপ না!