কোপা আমেরিকা : কোয়ার্টারে চিলি উরুগুয়ে, ব্লু সামুরাইদের বিদায়

কোপা আমেরিকায় মঙ্গলবার ফয়সালা হয়েছে গ্রুপ সি এর সমীকরণের। সেখানে চিলিকে ১-০ গোলে হারিয়ে গ্রুপের শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে উরুগুয়ে। অন্যদিকে উরুগুয়ের কাছে হারলেও পয়েন্ট টেবিলের দুইয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে চিলি। দিনের অপর খেলায় ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্ট শেষ করেছে এশিয়ান জায়ান্ট জাপান।
মারাকানায় মঙ্গলবার পুরো ম্যাচ দাপটের সাথে খেললেও শেষ পর্যন্ত ডেডলক ভাঙতে পারেনি চিলিয়ানরা। শুরু থেকেই সানচেজ-আরাঙ্গুইজরা একের পর এক আক্রমণে শাণাতে থাকলেও গোলের দেখা মেলেনি। বরং নির্ধারিত সময়ের মাত্র ৮ মিনিট আগে এডিনসন কাভানির হেডারে পাওয়া একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে। অন্যদিকে বেলো হরিজন্তেতে ইকুয়েডরের বিপক্ষে ১৫ মিনিটেই শোয়া নাকাজিমার দুর্দান্ত গোলে এগিয়ে যায় জাপান। ৩৫ মিনিটে সেই গোল শোধ করেন ইকুয়েডরের এনহেল মেনা। শেষ পর্যন্ত আর স্কোরশিটে আর কেউ নাম তুলতে ব্যর্থ হওয়ায় ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।
কোয়ার্টার ফাইনালের লাইন-আপ : ২৭ জুন- ব্রাজিল বনাম প্যারাগুয়ে, পোর্তো আলেগ্রে; ২৮ জুন- ভেনিজুয়েলা বনাম আর্জেন্টিনা, রিও ডি জেনিরো; ২৮ জুন- কলম্বিয়া বনাম চিলি, সাও পাওলো; ২৯ জুন- উরুগুয়ে বনাম পেরু, সালভাদোর।