রোনালদোকে সহযোগিতা করতে চান সাররি

ইতালিতে ফিরে ইউভেন্তুসের কোচের দায়িত্ব পাওয়াটাকে ক্যারিয়ারের ‘সবচেয়ে বড় অর্জন’ হিসেবে দেখছেন মাওরিসিও সাররি। জানিয়েছেন, আরও রেকর্ড গড়তে সহযোগিতা করতে চান ক্রিস্তিয়ানো রোনালদোকে।
মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি মৌসুম শেষে চলে যাওয়ার সিদ্ধান্ত জানানোর পর তিন বছরের চুক্তিতে সাররিকে দায়িত্ব দেয় ইউভেন্তুস। নাপোলি ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগ চেলসির দায়িত্ব নেওয়া সাররি ইউভেন্তুসের কোচ হয়ে ফের ইতালিতে ফিরলেন।
তিন বছর নাপোলির কোচ হিসেবে ইউভেন্তুসকে সবসময় হারানোর চিন্তা করতেন বলেও জানান সর্বশেষ চেলসির হয়ে ইউরোপা লিগের শিরোপা জেতা সাররি।
“আমার লম্বা ক্যারিয়ারে এটি (ইউভেন্তুসের কোচ হওয়া) সবচেয়ে বড় অর্জন। নাপোলিতে থাকতে আমি নিজের সবটুকু দিয়েছিলাম। এরপর সিদ্ধান্ত নিলাম প্রিমিয়ার লিগে দারুণ অভিজ্ঞতা নেওয়ার।”
“নাপোলিতে থাকা তিন বছরে আমি প্রতিদিন ঘুম থেকে জেগে উঠতাম ইউভেন্তুসকে হারানোর চিন্তা নিয়ে। কারণ তারা ছিল জয়ী দল।” এখন ইউভেন্তুসের কোচ হিসেবে নিজের সেরাটা দিতে চান সাররি।
“এ মুহূর্তে ইউভেন্তুস ইতালির সেরা দল এবং তারা আমাকে ইতালিতে ফেরার সুযোগ দিয়েছে। এখন আমি এই দলের হয়ে সবটুকু দিব।” সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো এখন সাররির শিষ্য। পাওলো দিবালা, দলগাস কস্তার মতো তারকাও আছে দলে। ইটালিয়ান কোচ জানালেন রেকর্ড ভাঙতে রোনালদোকে সাহায্য করতে চাওয়ার কথা।
“রোনালদো, দিবালা, কস্তা-পার্থক্য গড়ে দেওয়ার মতো মেধাবী এই তারকাদের নিয়ে আপনাকে শুরু করতে হবে এবং তাদেরকে ঘিরে দল গড়তে হবে।” “দিবালা বা রোনালদোর মতো মানসম্পন্ন খেলোয়াড় দলে থাকলে তারা যে কোনো ভ‚মিকায় খেলতে পারে। কেবল তাদের ভ‚মিকাটা কি রকম হবে তাতে বদল আনা যায়।” “রোনালদোকে কোচিং করানো আমার ক্যারিয়ারের আরেকটি ধাপ হবে। আরও নতুন কিছু রেকর্ড ভাঙতে আমি তাকে সাহায্য করতে চাই।”