শিবগঞ্জে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ মারকাজ মসজিদ-সংলগ্ন আমবাগানে বৃহস্পতিবার ফজর নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। তাবলীগ জামাতের উদ্যোগে শিবগঞ্জে এই প্রথমবার জেলা ইজতেমার আয়োজন করা হয়।
তাবলীগ জামাত সূত্রে জানা গেছে, দেশের বিভিন্ন এলাকাসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন। এছাড়া শনিবার আখেরি মোনাজাতে যেন অধিক সংখ্যক মুসল্লি শরিক হতে পারেন তার সবরকম আয়োজন করেছে ইজতেমা কর্তৃপক্ষ। ইজতেমায় খাবার পানি ও ল্যাট্রিনের ব্যবস্থা রাখা হয়েছে। ইজতেমা সফল করতে ভারত ও ইন্দোনেশিয়া থেকে একটি করে দল এসেছে।
ফজর নামাজের পর আমবয়ান করেন ঢাকার কাঁকরাইল মসজিদের মুরুব্বী মুফতি শফিউল্লাহ। বিকেলে ডা. সাইফুল ইসলাম, বাদআসর মাওলানা শফিক এবং বাদ মাগরিব মাওলানা আব্দুল্লাহ মুনসুর দ্বীনের উপর বয়ান করেন।
এদিকে ইজতেমা উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। ইজতেমা ময়দানে পুলিশের পাশাপাশি মোতায়েন রয়েছে স্বেচ্ছাসেবক এবং সাদা পোশাকে বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ইজতেমায় পুলিশের একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। সেখান থেকে ২৪ ঘণ্টা পুলিশি সহায়তা পাবেন ইজতেমায় আগত মুসল্লিরা।
শনিবার বেলা ১২টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই জেলা ইজতেমা শেষ হবে।